13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ঔষধ ছাড়াই নির্মুল করুন দুরারোগ্য ডায়েবেটিস

admin
July 16, 2018 10:46 am
Link Copied!

বহুমূত্র রোগ বা ডায়েবেটিস রোগ নিয়ন্ত্রণ করার ব্যবস্থাই দিয়ে থাকেন আধুনিক চিকিৎসক। আধুনিক চিকিৎসা বিজ্ঞানের দ্বারা নির্মুল করার কোন ব্যবস্থা নেই। নিয়ন্ত্রণের জন্য যে ইনসুলিন(Insulin) ব্যবহার করা হয় তাহা অগ্ন্যাশয়ের অন্তঃস্রাবী রস যাহা গো, মেষ প্রভৃতি জীব-জন্তুর অগ্নাশয় হইতে সংগ্রহ করা হয়। এই ইন্‌সুলিন ইন্‌জেক্‌শন নিলে সাময়িকভাবে রক্তে চিনির অংশ হ্রাস পায় কিন্তু বহুমূত্ররোগ কখনো নির্মূল করিতে পারে না। তবে রোগের প্রবলতার সময় ঘন ঘন ইন্‌জেক্‌শনের সাহায্যে রোগীকে ৫/১০ বছর বা ততোধিক কাল মাত্র বাচাইয়া রাখা যায় মাত্র।

কোন ঔষধ ছাড়াই যৌগিক চিকিৎসার মাধ্যমে এই দূরারোগ্য ব্যাধি নির্মূল করা সম্ভব জানালেন আনন্দম্‌ ইনস্টিটিউট অব যোগ-আয়ুর্বেদ এন্ড যৌগিক হসপিটাল এর পরিচালক যোগী পিকেবি প্রকাশ।

যোগী পিকেবি প্রকাশ বলেন, সূর্যগ্রন্থি ও যকৃতের ক্রিয়া দূর্বল হইয়া পড়িলে যকৃৎ তখন আর প্রয়োজনানুরূপে বণ্টনের জন্য চিনি স্বীয় কোষে সঞ্চিত করিয়া রাখিতে পারে না। এই চিনি রক্তে যথেচ্ছভাবে প্রবেশ করিয়া রক্তের ক্ষারভাগ(Alkalinity) নষ্ট করিয়া দেয়, ফলে রক্ত তখন সমস্ত দেহযন্ত্রকে বিশুদ্ধ পুষ্টিকর খাদ্য পরিবেশন করিতে পারে না; রক্তের ক্ষারধর্ম নষ্ট হইলে রক্তের রোগবিষ প্রতিরোধ করার ক্ষমতাও দ্রুত হ্রাস পায়। দেহ প্রকৃত তখন রক্তমিশ্রিত এই অপ্রয়োজনীয় এবং অনিষ্টকারী চিনিকে তরল করিয়া মূত্রগ্রন্থির(Kidney) সাহায্যে ছাকিয়া মূত্রের সহিত দেহ হইতে বাহির করিয়া দেওয়ার ব্যবস্থা করে। রক্তের চিনিকে তরল রাখিবার জন্য দেহে প্রচুর জলের প্রয়োজন হয় –এইজন্যই বহুমূত্ররোগীর পুনঃ পুনঃ জল পিপাসার উদ্রেক হয় এবং জলই আবার প্রস্রাবরূপে দেহ হইতে অনিষ্টকারী চিনি বাহির করিয়া দেয়।

যোগী প্রকাশ দৃঢ়চিত্তে ঘোষণা দিয়ে বলেন, যৌগিক ক্রিয়া অভ্যাসে নূতন রোগ খুব দ্রুত আরোগ্য হইবে। রোগ পুরাতন হইলে সম্পূর্ণ আরোগ্য হইতে একটু সময় লাগে। এই যৌগিক চিকিৎসা ব্যবস্থায় মাত্র ১৫ দিনে কোন ঔষধ ছাড়াই নির্মূল হতে পারে এই দূরারোগ্য ব্যাধি।

http://www.anandalokfoundation.com/