বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারী ২০১৯, ০৯:২৩ পূর্বাহ্ন

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং এর সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক

রাজনাথ সিং এর সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। আজ শনিবার সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর অতিরিক্ত প্রেস সচিব নজরুল ইসলাম সাংবাদিকদের জানান,  বাংলাদেশের মাটিতে কোনো জঙ্গিবাদের ঠাঁই হবে না। এ সময় দু দেশের পারস্পারিক বিষয় ও অভিন্ন সমস্যা সমাধানে একযোগে কাজ করার বিষয়ে গুরুত্বারোপ করেন তারা। এছাড়া  সন্ত্রাস-দমন সহযোগিতা, চরমপন্থী দল ও জঙ্গি দলগুলোর বিস্তার রোধসহ বিভিন্ন ইস্যুতে আলোচনা হয়।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের ভূখন্ড ব্যবহার করে কখনোই কোনভাবেই কোন সন্ত্রাসী বা সন্ত্রাসবাদি গোষ্ঠীকে প্রতিবেশি দেশের বিরুদ্ধে সন্ত্রাসি কার্যকলাপ পরিচালনা করতে দেয়া হবে না।

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী সন্ত্রাসবাদ সমূলে উৎপাটনে দক্ষিণ এশিয়ার দেশ সমূহের মধ্যে আঞ্চলিক পর্যায়ে আলোচনার ওপর গুরুত্বারোপ করে বলেন, সকলে ঐক্যবদ্ধ থাকলে এ সামাজিক ব্যাধিকে মোবাবেলা করা সম্ভব। তবে তিনি বলেন, এ অঞ্চলের কোন কোন দেশের কারণে সেটা সম্ভব হচ্ছে না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের ভূয়সী প্রশংসা করে রাজনাথ সিং বলেন, ৭.৭৮ শতাংশ জিডিপি প্রবৃদ্ধি অর্জন সম্ভবত বিশ্বে সর্বোচ্চ এবং দ্রুত বর্ধনশীল জিডিপি।

তিনি বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে বর্তমানে সর্বোচ্চ পর্যায়ের দ্বিপাক্ষিক সুসম্পর্ক বিদ্যমান রয়েছে।

এর আগে শুক্রবার তিন দিনের রাষ্ট্রীয় সফরে ঢাকায় আসেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী।

শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

দি নিউজ এর বিশেষ প্রকাশনা

একাদশ জাতীয় সংসদ নির্বাচন

© All rights reserved © 2019  
IT & Technical Support: BiswaJit