২০শে আগস্ট, ২০১৮ ইং | ৫ই ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৬:৫৮
সর্বশেষ খবর
প্রধান শিক্ষকের মৃত্যু, বিভিন্নমহলের শোক প্রকাশ

নবীগঞ্জের দিনারপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের মৃত্যু, বিভিন্নমহলের শোক প্রকাশ

উত্তম কুমার পাল হিমেল,নবীগঞ্জ(হবিগঞ্জ) প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ দিনারপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গৌরাপদ গোস্বামী মৃত্যুবরণ করেছেন। গত শনিবার দিবাগত রাত ১২ঘটিকার সময় কলকাতার পি জি হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি দীর্ঘদিন যাবত কিডনিজনিত রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৭ বৎসর। তাঁর মৃত্যুতে দিনারপুর উচ্চ বিদ্যালয় সহ এলাকায় শোকের ছায়াঁ নেমে এসেছে । বিদ্যালযয়ে চলমান অর্ধবার্ষিক পরীক্ষা স্থগিত করে ২ দিনের শোক ঘোষনা করা হয়েছে। এছাড়া ও তাঁর মৃত্যুতে বিভিন্ন রাজনৈতিক,সামাজিক ও পেশাজিবি সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।

গৌরাপদ গোস্বামী ১৯৬১ সালে নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নের শতক গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি শতক গ্রামে অবস্থিত ঠাকুর বাণী আশ্রমের তত্বাবধায়ক ও ঠাকুর বাণীর দ্বাদশ বংশদর ছিলেন। শিক্ষা জীবনে ভারতের বিভিন্ন স্কুল কলেজে লেখা পড়া শেষে ১৯৮৯ সালে দিনারপুর উচ্চ বিদ্যালযয়ে সহকারী শিক্ষক হিসাবে যোগদান করেন। পরবর্তিতে তিনি উক্ত বিদ্যালয়ে দীর্ঘ দিন সহকারী প্রধান শিক্ষক হিসাবে দায়িত্ব পালন করেন। সর্বশেষে তিনি ২০১৭ সালে অত্র বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসাবে নিয়োগ লাভ করেন।

গৌরাপদ গৌস্বামীর মৃত্যুতে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি নারায়ন নায়,কালীপদ ভট্টাচার্য্য,বাদল কৃষ্ণ বনিক,সাধারন সম্পাদক উত্তম কুমার পাল হিমেল,দিনারপুর উচ্চ বিদ্যালয়ের সকল শিক্ষক মন্ডলী, উপজেলার গজনাইপুর ইউনিয়ন বিএনপির সভাপতি শফিউল আলম বজলু,গজনাইপুর ইউনিয়ন যুবলীগের আহবায়ক জমসেদ আলী,সমাজকর্মী ও সাংবাদিক এম এ মুহিত,ছাত্র উন্নয়ন পরিষদের সভাপতি ও দৈনিক বিজয়ের বার্তার সম্পাদক ছনি চৌধুরী ও দিনারপুর উচ্চ বিদ্যালয়ের ২০০০ সন থেকে ২০১৭ সনের সকল শিক্ষার্থী সংবাদ মাধ্যমে প্রেরিত পৃথক শোক বার্তায় গভীর শোক প্রকাশ করেন ।

সোমবার রাতে প্রধান শিক্ষক গৌরাপদ গোস্বামীর মৃতদেহ নিজ বাড়িতে পৌঁছানোর কথা রয়েছে বলে জানিয়েছেন তার পরিবার । পরে ছাত্রছাত্রী, শিক্ষকমন্ডলীসহ সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদন শেষে শেষকৃত্য অনুষ্ঠান সম্পন্ন করা হবে ।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.