13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ডুমুরিয়ায় জাতীয় পরিচয় পত্র (এনআইডি) স্মার্ট কার্ড বিতরন কার্যক্রম শুরু

admin
July 9, 2018 8:47 pm
Link Copied!

মারিয়া আফরিন পায়েল,ডুমুরিয়া,খুলনা॥ ডুমুরিয়া উপজেলায় জাতীয় পরিচয় পত্র (এনআইডি) স্মার্ট কার্ড বিতরন করা হয়েছে। প্রথম দিন উপজেলার রংপুর ইউনিয়নে আনুষ্ঠানিক ভাবে স্মার্ট কার্ড বিতরনের কার্যক্রম শুরু করা হয়।পর্যায় ক্রমে বাকি ইউনিয়ন গুলোতে স্মার্ট কার্ড বিতরন করা হবে।রংপুর ইউনিয়নে ৪টি কেন্দ্রে ১৩ হাজার ৪শ’ ৯৩ ভোটারের মাঝে স্মার্ট বিতরণ করা হয়।

সোমবার সকালে রংপুর কালী বাটী মাধ্যমিক বিদ্যালয় মিলনায়তনে স্মার্ট কার্ড বিতরণ অনুষ্ঠানে মোবাইল ফোনের মাধ্যমে বিতরণ কার্যক্রমের উদ্ভোধনী ঘোষনা করেন মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ। এ সময় উপস্তিত ছিলেন উপজেলা নির্বাচন অফিসার শেখ জাহিদুর রহমান,ইউপি চেয়ারম্যান রাম প্রসাদ জোয়াদ্দার।

উল্লেক্ষ্য উপজেলার ১৪টি ইউনিয়নে ২লাখ ৪৫ হাজার ৪শ’ ৭৮জন ভোটারের মধ্যে ২লাখ ২০ হাজার ৩শ’ ৯০ জন ভোটারের মাঝে স্মার্ট কার্ড প্রদান করা হবে।

স্মার্ট কার্ড বিতরণের সময় পুরাতন ভোটারদের তাদের পুরাতন পরিচয়পত্র নির্দিষ্ট কেন্দ্রেজমা দিয়ে নতুন স্মার্ট কার্ড নিতে হবে। কার্ড বিতরন কালে প্রত্যেক ভোটারের দুই হাতের ১০টি আঙ্গুলে ছাপ ও চোখের রেটিনা স্ক্যান নেয়া হবে। পর্যায় ক্রমে বাকি ইউনিয়নে স্মার্ট কার্ড বিতরণ করা হবে।

আগামী ১৪ জুলাই থেকে ১৮ জুলাই রঘুনাথপুর ইউনিয়নে ২টি কেন্দ্রে ১৮ হাজার ৬শ’ ১৬ ভোটার, ১৯ জুলাই থেকে ২৩ জুলাই ধামালিয়া ইউনিয়নে ২টি কেন্দ্রে ১৬ হাজার ২শ’ ৩১ ভোটার, ২৪ জুলাই থেকে ২৮ জুলাই রুদাঘরা ইউনিয়নে ১টি কেন্দ্রে ১৬ হাজার ৯শ’ ৫১ ভোটার, ২৯ জুলাই থেকে ১ আগস্ট ভান্ডারপাড়া ইউনিয়নে ২টি কেন্দ্রে ১২ হাজার ৭শ’ ২০ ভোটার, ২ আগস্ট থেকে ৬ আগস্ট সাহস ইউনিয়নে ৩টি কেন্দ্রে ১৪ হাজার ২৫, ৭ আগস্ট থেকে ৯ আগস্ট শরাফপুর ইউনিয়নে ১২ হাজার ৭শ’ ১৩ ভোটার, ১১ আগস্ট থেকে ১৩ আগস্ট পর্যন্ত মাগুরখালী ইউনিয়নে ১টি কেন্দ্রে ১০ হাজার ৮শ’ ১ ভোটার, ১৪ আগস্ট থেকে ১৯ আগস্ট পর্যন্ত শোভনা ইউনিয়নে ১টি কেন্দ্রে ১৫ হাজার ৪শ’ ১১ ভোটার, ২৫ আগস্ট থেকে ৩০ আগস্ট পর্যন্ত আটলিয়া ইউনিয়নে ২টি কেন্দ্রে ২২ হাজার ৪শ’ ৬৭ ভোটার, ৩রা সেপ্টেম্বর থেকে ৬ সেপ্টেম্বর পর্যন্ত মাগুরাঘোনা ইউনিয়নে ১টি কেন্দ্রে ১৫ হাজার ৭শ’ ৯৪ ভোটার, ৮ সেপ্টেম্বর হতে ১১ সেপ্টেম্বর পর্যন্ত খর্ণিয়া ইউনিয়নে ২টি কেন্দ্রে ১৪ হাজার ২শ’ ৬২ ভোটার, ১২ সেপ্টেম্বর হতে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত ডুমুরিয়া সদর ইউনিয়নে ২টি কেন্দ্রে ১৯ হাজার ৪শ’ ৭৭ ভোটার ও ১৮ সেপ্টেম্বর তারিখ হতে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত গুটুদিয়া ইউনিয়নে ১টি কেন্দ্রে ১৭ হাজার ৩শ’ ৭৯জন ভোটারদেরকে এই স্মার্ট কার্ড বিতরণ করা হবে।

http://www.anandalokfoundation.com/