13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ডুমুরিয়ায় ২৬হাজার ৪১২জন শিশুকে ভিটামিন এ প্লাস খাওয়ানোর লক্ষমাত্রা

admin
July 9, 2018 8:44 pm
Link Copied!

মারিয়া আফরিন পায়েল,ডুমুরিয়া,খুলনা॥  খুলনার ডুমুরিয়ায় ২৬হাজার ৪১২জন শিশুকে ভিটামিন এ প্লাস খাওয়ানোর লক্ষমাত্রা নির্ধারন করা হয়েছে।সারা দেশের ন্যায় ডুমুরিয়ায় ও ১৪ জুলাই শিশুদের ভিটামিন এ প্লাস খাওয়ানো হবে।ইতোমধ্যে সকল পূর্ব প্রস্তুতি গ্রহন করেছে কতৃপক্ষ।

উপজেলার ১৪ টি ইউনিয়নে ৬ থেকে ১১ মাস বয়সী ৩ হাজার ৪১৮ জন শিশুকে (এক লক্ষ আই ইউ)নীল রঙ্গের ভিটামিন এ প্লাস এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ২২ হাজার ৯৯৪ জন শিশুকে ( দুই লক্ষ আই ইউ) লাল রঙ্গের ভিটামিন এপ্লাস ক্যাপসুল সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত খাওয়ানো হবে।

উপজেলার ১৪ টি ইউনিয়নে৪২ টি ওয়ার্ডে ৩৩৬টি এবং অতিরিক্ত ও ভ্রাম্যমান ১ টি মোট ৩৩৭ টি কেন্দ্রে ৬৭৪ জন সেচ্চাসেবকের মাধ্যমে ভিটামিন এ প্লাস খাওয়ানো হবে।উপজেলা সাস্থ্য ও প. প. কর্মকর্তা এ এস এম মারুফ আহম্মদ জানান, ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে পূর্ব প্রস্ততি গ্রহন করা হয়েছে। ১১-১২ ই জুলাই ওয়ার্ড পর্যায় সেচ্ছাসেবীদের প্রশিক্ষণ, ৩-১৩ই জুলাই শিশু তালিকা প্রনয়ন,১২ ও ১৩ জুলাই জনসচেতনতার জন্য মাইকিং করা হবে।

৩৩৭ টি কেন্দ্র প্রতি কেন্দ্রে ২ জন করে সেচ্ছা সেবী এবং দ্বিতীয় সারির সুপার ভাইজার ২০ জন,সাস্থ্য সহকারী ৪৪,পরিবার কল্যাণ সহকারী ৫৮,সহকারী সাস্থ্য পরিদর্শক ১৬,সাস্থ্য পরিদর্শক ২,এস আই ১, এফ পি আই ১৩, এস এ সি এম ও(সাস্থ্য) ১৬, এস এ সি এম ও ( প,প) ১৩ এবং এফ ডাব্লিউ ভি ১৫ জন কর্মকর্তা দিনভর প্রতিটা কেন্দ্র পর্যবেক্ষণ করবেন।

http://www.anandalokfoundation.com/