13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বাংলা-ত্রিপুরা নিয়ে সিপিএমের ধর্না ২৪শে জুলাই

admin
July 9, 2018 9:01 am
Link Copied!

বাংলা এবং ত্রিপুরায় দুই শাসক দল কী ভাবে গণতন্ত্র ‘ধ্বংস’ করছে, জাতীয় স্তরে তা তুলে ধরার জন্য আগামী ২৪ জুলাই দিল্লিতে ধর্না-অবস্থান করবে সিপিএম। ওই কর্মসূচির জন্য দুই রাজ্য থেকেই বাম দলগুলির নেতা-কর্মীদের দিল্লি যাওয়ার তোড়জোড় হচ্ছে। বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু তিন শরিক দল সিপিআই, ফরওয়ার্ড ব্লক ও আরএসপি নেতৃত্বকে অনুরোধ করেছেন নেতা-কর্মীদের নিয়ে দিল্লির অবস্থানে সামিল হওয়ার জন্য। সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি ত্রিপুরায় একই আহ্বান জানিয়েছেন।

ইয়েচুরি রবিবার আগরতলায় বলেন, ত্রিপুরায় বিজেপি ক্ষমতায় আসার পর থেকে বামেদের কার্যালয় ভাঙচুর হচ্ছে। খুন হয়েছেন চার জন। নানা ভাবে হয়রান করা হচ্ছে অজস্র নেতা-কর্মীকে। তাঁর কথায়, ‘‘ত্রিপুরায় বিজেপি এবং বাংলায় তৃণমূল গণতন্ত্রকে ধ্বংস করছে।

ইন্দিরা গাঁধীর আমলের জরুরি অবস্থা নিয়ে নরেন্দ্র মোদী ও তাঁর মন্ত্রীরা সরব। আর মোদীর দল কী করছে, আমরা দেখতে পাচ্ছি! বাংলাতেও কী ঘটছে, দেখাই যাচ্ছে।’’ কলকাতায় ২১ জুলাই ‘শহিদ সমাবেশ’ থেকে প্রত্যাশিত ভাবেই বিজেপির বিরুদ্ধে সরব হবেন মমতা বন্দ্যোপাধ্যায়। সম্প্রতি একটি সর্বভারতীয় পত্রিকায় সাক্ষাৎকারেও তিনি বলেছেন, কী ভাবে লোকসভা ভোটে বিজেপিকে রোখা সম্ভব। তৃণমূল নেত্রী ২১শে-র মঞ্চে ফের বিজেপির বিরুদ্ধে প্রতিরোধের ডাক দেওয়ার তিন দিনের মধ্যেই ইয়েচুরিরা জাতীয় স্তরে দেখাতে চান, ওই দুই দল একই মুদ্রার দুই পিঠ।

http://www.anandalokfoundation.com/