13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

এবার জগন্নাথে হামলা, ছাত্র ইউনিয়ন সভাপতিসহ আহত ৫

admin
July 8, 2018 2:26 pm
Link Copied!

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বাম ছাত্রসংগঠনগুলোর জোট প্রগতিশীল ছাত্রজোটের কর্মসূচিতে হামলা হয়েছে। কোটা সংস্কারের দাবিতে তারা কর্মসূচি পালন করছিল। রোববার বেলা ১২টার দিকে এ হামলার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে কোটা পদ্ধতির যৌক্তিক সংস্কার ও নিরাপদ ক্যাম্পাসের দাবিতে বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল করে ছাত্রজোটভুক্ত সংগঠনগুলো।

এ নিয়ে উপাচার্যকে স্বারকলিপিও দেয় তারা।

মিছিলের একপর্যায়ে ছাত্রলীগের নেতাকর্মীরা অতর্কিত হামলা চালায়।

এতে আহত হন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি রুহুল আমিন, ছাত্রফ্রন্ট সভাপতি কিশোর কুমার, সাধারণ সম্পাদক রাব্বী ও কর্মী অনিমেষ রায় সহ অন্তত ৫ জন।

এর মধ্যে রুহুল আমিনের অবস্থা আশঙ্কাজনক। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড মিজানুর রহমান বলেন, যারা কোটা সংস্কার আন্দোলনকারীদের উপর হামলা করেছে তাদের বিচার হওয়া উচিত। হামলার ধরণ দেখে মনে হয়েছে তারা ব্যক্তিগত আক্রোশ নিয়ে এই হামলার ঘটনা ঘটিয়েছে। এগুলোর প্রতিকার হওয়া উচিত।

তিনি বলেন, কোটা সংস্কারের আন্দোলন যারা করছে তাদের তো একটি বক্তব্য আছে এবং সে বক্তব্য দেওয়ার অধিকার তাদের আছে। তারা যতক্ষণ পর্যন্ত শান্তি শৃঙ্খলা বিঘ্নিত না করে এবং জনদুর্ভোগ সৃষ্টি করার মত কোন কর্মসূচি না দেয়, ততক্ষণ তাদেরকে বাধা দেওয়ার অধিকার কারো নেই । গণতান্ত্রিক ব্যবস্থায় শান্তিপূর্ণ কর্মসূচি হতেই পারে। হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

http://www.anandalokfoundation.com/