13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কোমরপুর গোপালবিলা পানিব্যবস্থাপনা সমবায় সমিতি লিঃএর বিগত ৩ বছরের উন্নয়ন কর্মকান্ড

admin
July 7, 2018 2:52 pm
Link Copied!

মধুখালী প্রতিনিধিঃ  আসসালামু আলাইকুম। হিন্দু ভাইদের জন্য আদাব। আমি মোঃ আজিজুর রহমান (কবি) কোমরপুর গোপালবিলা পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির নির্বাচনে সাবেক সভাপতি হিসাবে বিগত ৩ বছরে সদস্যদের ঐকান্তিক সহযোগীতায় আপ্রান চেষ্ঠা করে কি কি উন্নয়ন কর্মকান্ড সমিতিতে করিয়াছি তাহার বিবরণ নিম্ন রূপঃ

১। দয়ারামপুর হইতে পূর্ব সালামতপুর পর্যন্ত দীর্ঘ বেরী বাঁধ পূনঃ নিমাণ করে যোগাযোগের সুব্যবস্থা সহ বন্যার হাত থেকে উক্ত এলাকায় ফসল রক্ষার সুব্যবস্থা করা হয়েছে।

২। কোমরপুর হরিণাডাঙ্গার খেয়া ঘাটের বেরী বাঁধ পূনঃ নিমাণ করে যাত্রীদের যাতাযাতের সুব্যবস্থা করা হয়েছে।

৩। মনোরম পরিবেশে মছলন্দপুর গ্রামে সমিতির সদস্যদের বহুল কাংক্ষিত অফিস ঘর নির্মাণ করা হয়েছে।

৪। কোমরপুর মৃধার খালের ব্রীজ ভেঙ্গে পূণঃ নির্মাণ করা হয়েছে।

৫। কোমরপুর মৃধার খাল পূণঃ খনন করে কামারখালীর দক্ষিণ পাশের বিশাল মাঠের পানি নিস্কাসনের সুব্যবস্থা করা হয়েছে।

৬। কোমরপুর আমিন ডাক্তারের খালের ব্রীজ পূণঃ মেরামত করা হয়েছে।

৭। সালামতপুর খালের ব্রীজ দুইবার মেরামত করা হয়েছে।

২০১৮ সালের বাস্তবায়িত উন্নয়ন প্রকল্প হতে ৩.৫% টাকা সমিতির ফান্ডে জমা করা হয়েছে। প্রশিক্ষণার্থী থেকে টাকা তুলে সমিতির ফান্ডে জমা করা হয়েছে। মৃধার খাল বিক্রয় করে টাকা সমিতির ফান্ডে জমা করা হয়েছে।

সর্বপরি শেয়ার সঞ্চয় সম্মানজনক পর্যায় উন্নিত করা হয়েছে। প্রতি বছর অডিট সুসম্পন্ন করা হয়েছে। গ্রেডিংয়ে প্রথম পেজে উন্নিত করা হয়েছে।

সমিতির প্রতিষ্ঠাতাদের প্রতি জানাই বিনম্র শ্রদ্ধা, সমিতির মৃত সকল সদস্যদের বিদেহী আতœার শান্তি কামনা করছি। সেই সাথে সমিতির পরিচালনার ক্ষেত্রে সহযোগীতা করার জন্য বিশিষ্ঠজনদের জানাই অভিনন্দন। আমরা সমিতির উন্নয়নের জন্য আপ্রাণ চেষ্ঠা করেছি। তথাপিয় মানুষ মাত্রে ভুলক্রটি আছে।

আশা করি ক্ষমা সুন্দর দৃষ্ঠিতে দেখে ২০১৮ সালের নির্বাচনে আমাকে পূনরায় ভোট দিয়ে সভাপতি নির্বাচিত করে আপনাদের সেবা ও উন্নয়নের ধারা অব্যাহত রাখার সুযোগ দানে মর্জি হয়। বিনীত মোঃ আজিজুর রহমান (কবি) সাবেক সভাপতি কোমরপুর গোপালবিলা পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি লিঃ।

http://www.anandalokfoundation.com/