13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

শ্রমজীবী নারীদের জন্য আধুনিক নয়তলা হোস্টেল নির্মাণের উদ্বোধন শনিবার

admin
July 6, 2018 7:47 am
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ  শ্রমজীবী নারীদেরকে স্বল্প খরচে, নিরাপদ ও স্বাস্থ্যসম্মত আবাসন সুবিধা দিতে নারায়ণগঞ্জে আধুনিক মানের নয়তলা হোস্টেল নির্মাণ করছে সরকার। ২০২০ সালের ডিসেম্বর নাগাদ এই হোস্টেলের নির্মাণ কাজ শেষ হবে।

বৃহস্পতিবার শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আকতারুল ইসলামের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এত বলা হয়েছে, আগামী শনিবার শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. মুজিবুল হক নারায়ণগঞ্জ বন্দরের রাজবাড়ীতে এই হোস্টেল নির্মাণ কাজের উদ্বোধন করবেন বলে বৃহস্পতিবার সরকারি সংবাদ সংস্থা বাসসে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে।

আরও বলা হয়েছে, নারায়ণগঞ্জে শ্রম অধিদপ্তরের ০.৫৫ একর নিজস্ব জমিতে প্রায় ৫৫ কোটি টাকা ব্যয়ে সাতশ’ শ্রমজীবী নারীর জন্য এই হোস্টেল নির্মাণ করা হচ্ছে। এই হোস্টেলে পাঁচ শয্যার হাসপাতাল সুবিধাসহ শ্রমকল্যাণ কেন্দ্রও থাকবে। শ্রম অধিদপ্তর ও সেনাকল্যাণ সংস্থা যৌথভাবে এই প্রকল্প বাস্তবায়ন করবে।

এই প্রকল্পের উদ্দেশ্য হলো শ্রমজীবী নারীদের জন্য সুষ্ঠু ও সামাজিক মানসম্মত আবাসিক পরিবেশ সুনিশ্চিত করা, সামাজিক ক্ষমতায়নের মাধ্যমে বসবাসরত মহিলা শ্রমিকদের উৎপাদনশীলতা বৃদ্ধিতে সহায়তা করা, শ্রমিক ও তাদের পরিবারের সদস্যদের আধুনিক ও উন্নত শ্রম কল্যাণ সুবিধাদি সুনিশ্চিত করা, বিদ্যমান শ্রমকল্যাণ কেন্দ্র হতে স্বাস্থ্য সেবা, শ্রমিক প্রশিক্ষণ, পরিবার পরিকল্পনা সেবা ও অন্যান্য সেবার আধুনিক ও শক্তিশালী করা।

উদ্বোধন অনুষ্ঠান শেষে শ্রম প্রতিমন্ত্রী কাঠপট্টি মাঠে বিকেএমইএ’র সভাপতি এবং স্থানীয় সংসদ সদস্য একেএম সেলিম ওসমানের উদ্যোগে আয়োজিত মালিক-শ্রমিক সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করবেন।

http://www.anandalokfoundation.com/