13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ইংল্যান্ডকে হারিয়ে জাপানের সামনে বেলজিয়াম

admin
June 29, 2018 6:46 am
Link Copied!

রাশিয়া বিশ্বকাপে বেলজিয়াম বনাম ইংল্যান্ড ম্যাচকেই বলা হচ্ছিল গ্রুপের ‘সেরা দ্বৈরথ’। কিন্তু সেই ম্যাচেই বৃহস্পতিবার রাতে পুরো দল নামাল না কেউ। কারণ, আগেই নক-আউটে চলে গিয়েছিল গ্যারেথ সাউথগেট এবং রবের্তো মার্তিনেজের দল। রাশিয়ায় পাঁচ গোল করা হ্যারি কেন, জর্ডান হেন্ডারসন-সহ আট জনকে প্রথম দলে রাখেনি ইংল্যান্ড। আর বেলজিয়াম প্রথম দলের বাইরে রেখেছিল এডেন অ্যাজার-সহ নয় জনকে।

কালিনিনগ্রাদ স্টেডিয়ামে এ দিন প্রথমার্ধে খেলার ফল ছিল গোলশূন্য। কিন্তু দ্বিতীয়ার্ধে খেলা শুরু হতেই আদনান ইয়ানুজাই-এর দুরন্ত গোলে এগিয়ে যায় বেলজিয়াম। শেষ পর্যন্ত ১-০ জিতেই মাঠ ছাড়ে তাঁরা। এর ফলে বিশ্বকাপে টানা তিন ম্যাচ জিতে নয় পয়েন্ট নিয়ে পরের রাউন্ডে গেল বেলজিয়াম। প্রি-কোয়ার্টার ফাইনালে তাদের প্রতিপক্ষ জাপান।

অন্য দিকে, ইয়ানুজাইয়ের গোলের পরেই জেমি ভার্ডির থেকে বল পেয়ে বেলজিয়াম গোলকিপারকে একা পেয়ে গিয়েছিলেন মার্কাস র‌্যাশফোর্ড। কিন্তু একের বিরুদ্ধে এক পরিস্থিতিতে গোল করতে পারেননি তিনি। এর ফলে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্স হয়ে ইংল্যান্ড নক-আউটে পড়ল কলম্বিয়ার সামনে। এই গ্রুপের অন্য খেলায় টিউনিশিয়া ২-১ হারাল পানামাকে।

http://www.anandalokfoundation.com/