13yercelebration
ঢাকা
শিরোনাম

বাংলাদেশে চীনের উদ্যোক্তাদের বস্ত্র ও পাট খাতে বিনিয়োগের আহবান বস্ত্র ও পাট মন্ত্রীর

যেকোন দৃষ্টিকোণ থেকে সমাজসেবা উত্তম কাজ -ধর্মমন্ত্রী

গাজা হত্যাযজ্ঞে নিশ্চুপ শান্তিতে নোবেলজয়ী ড. ইউনূস ইসরায়েলির পুরস্কার নিয়ে গণহত্যার পক্ষ নিয়েছেন : পররাষ্ট্রমন্ত্রী

ইন্টার্নি চিকিৎসকদের জন্য ভাতা বৃদ্ধির আশ্বাসে কর্মবিরতি আন্দোলন প্রত্যাহার

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে নিয়মিত বাজার মনিটরিং করছেন সালথা থানার ওসি

যশোরে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

বাংলাদেশকে বিশ্বের উন্নয়নের রোল মডেল হিসেবে সমাদৃত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা -পার্বত্য প্রতিমন্ত্রী

আজকের সর্বশেষ সবখবর

বিশ্বকাপের মঞ্চে চেনা ছন্দে মেসি, মানরক্ষা আর্জেন্টিনার

admin
June 27, 2018 6:41 am
Link Copied!

বিশ্বকাপ ফাইনাল দেখা হবে না আমার। বৃহস্পতিবারই কলকাতায় ফিরছি। তবে ফাইনাল দেখতে না পাওয়ার দুঃখ অনেকটাই ভুলিয়ে দিলেন লিয়োনেল মেসি।

আমি যেমন ব্রাজিলের সমর্থক, তেমনই মেসির অন্ধ ভক্ত। এ বার বিশ্বকাপে আর্জেন্টিনা প্রথম ম্যাচে আইসল্যান্ডের বিরুদ্ধে ড্র করল। পরের ম্যাচে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে হারল। আমি ব্রাজিলের সমর্থক হয়েও দুঃখ পেয়েছিলাম। মেসিকে ছাড়া বিশ্বকাপ হয় নাকি? মঙ্গলবার সেন্ট পিটার্সবার্গের স্থানীয় সময় রাত বারোটায় স্টেডিয়াম থেকে বেরোনোর সময় সত্যিই দারুণ আনন্দ হচ্ছিল।

আর্জেন্টিনার কাছে মঙ্গলবার ছিল মরণ-বাঁচন লড়াই। শেষ ষোলোয় পৌঁছতে হলে নাইজিরিয়ার বিরুদ্ধে জিততেই হতো। ম্যাচের ১৪ মিনিটেই ঝলসে উঠলেন আমার প্রিয় তারকা। প্রায় ৪০ গজ দূর থেকে দেওয়া এভার বানেগার পাস অবিশ্বাস্য ভাবে বাঁ পায়ের ঊরু দিয়ে নামিয়ে ডান পায়ে গোল করলেন মেসি। অসাধারণ গোল। স্টেডিয়াম জুড়ে উৎসব শুরু হয়ে গেল। দিয়েগো মারাদোনাকেও দেখলাম, উঠে দাঁড়িয়ে দু’হাত ছুড়ছেন। কাঁদছেন আমার পাশে বসা আর্জেন্টিনা সমর্থকেরা। এ তো তলিয়ে যেতে যেতে ভেসে ওঠার কাহিনি।

বিরতির সময় আর্জেন্টিনা থেকে আসা এক যুবক বলছিলেন, ‘‘এই ম্যাচটার উপর শুধু আমাদের নয়, মেসিরও ভাগ্য নির্ভর করছে। কারণ, শেষ ষোলোয় পৌঁছতে ব্যর্থ হলে আর কখনওই মারাদোনার সঙ্গে ওঁর তুলনা করা হবে না। মেসিকে আজ অনেক বেশি উজ্জীবিত দেখাচ্ছে।’’

সত্যিই তাই। মঙ্গলবারই প্রথম চেনা মেসিকে দেখলাম বিশ্বকাপের মঞ্চে। সেই বল ধরে অনায়াসে দু’-তিন জনকে কাটিয়ে চলে যাওয়া। গন্সালো হিগুয়াইন, অ্যাঙ্খেল দি মারিয়াকে ডিফেন্স চেরা পাস দেওয়া। এই মেসিকে দেখার জন্যই বিশ্বের ফুটবলপ্রেমীরা প্রতীক্ষা করে ছিলেন অবশেষে স্বপ্নপূরণ।

৫১ মিনিটে পেনাল্টি থেকে নাইজিরিয়ার ভিক্টর মোসেস গোল শোধ করতেই আতঙ্ক ছড়িয়ে পড়ল স্টেডিয়ামে। ড্র মানেই তো বিদায়। তা হলে মঙ্গলবারই রাশিয়া বিশ্বকাপে শেষ ম্যাচ খেলছেন মেসি। ম্যাচ শেষ হওয়ার চার মিনিটে অসাধারণ গোলে আর্জেন্টিনাকে এগিয়ে দিলেন মার্কোস রোহো। নক আউটে এ বার তাঁদের প্রতিপক্ষ ফ্রান্স।

http://www.anandalokfoundation.com/