13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

গাজীপুরে ৩৬০ কেন্দ্র ঝুঁকিপূর্ণ: রিটার্নিং কর্মকর্তা

admin
June 25, 2018 5:39 pm
Link Copied!

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডল বলেছেন- ‘৪৭৫টি কেন্দ্রের মধ্যে ৩৬০টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এসব কেন্দ্রের জন্য বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।’

সোমবার দুপুরে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের প্রস্তুতি নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

রিটার্নিং কর্মকর্তা আরও বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের জন্য সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। ভোটাররা যেন নির্বিঘ্নে ভোট দিতে পারেন, তার জন্য সব প্রস্তুতি নেয়া হয়েছে।

তিনি বলেন, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনে অনুষ্ঠানে কেউ যদি প্রতিবন্ধকতা সৃষ্টি করে, সে যেই হোক না কেন তার বিরুদ্ধে কঠিন ব্যবস্থা গ্রহণ করা হবে। ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট কেন্দ্রে যেতে পারেন এবং তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারেন সেই ব্যবস্থাই করেছে নির্বাচন কমিশন।

মন্ডল বলেন, আমরা একটি ভালো নির্বাচন জাতিকে উপহার দিতে চাই। পাশাপাশি সারাদেশের মানুষের কাছে এই নির্বাচন সুষ্ঠু করার মাধ্যমে সুষ্ঠু জাতীয় নির্বাচনের প্রতিফলন ঘটবে এটাই প্রত্যাশা করছি। কারণ সামনে দেশের জাতীয় নির্বাচন। এ নির্বাচনে খারাপ একটি দৃষ্টান্ত জাতীয় নির্বাচনে পড়ুক আমরা তা কখনও চাই না। তাই ভালো নির্বাচন করে একটি ভালো মেসেজ ভোটারদের তথা জনগণের কাছে পৌঁছে দিতে চাই।

নির্বাচন পরিচালনায় কোনও প্রতিবন্ধকতার সৃষ্টি হচ্ছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের উপর কোনও ধরনের চাপ বা প্রতিবন্ধকতা নেই। বরং আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি নির্বাচন কমিশনের কঠোর নির্দেশনা দেয়া আছে। তারপরও কেউ যদি নিজ দায়িত্ব পালনে ব্যর্থ হয় তার বিরুদ্ধে সকল আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। আইনের ব্যত্যয় ঘটিয়ে কেউ পার পাবেন না।

রকিব উদ্দিন মন্ডল বলেন, ভোটকেন্দ্র দখল বা ভোট জালিয়াতির মতো কোনও ঘটনা যাতে না ঘটে তার জন্য সতর্ক অবস্থায় থাকবে আইনশৃঙ্খলা বাহিনী। জনগণের ভোটের অধিকার খর্ব করে কেউ রেহাই পাবে না।

মঙ্গলবার নির্বাচনকে সামনে রেখে গাজীপুর সিটি করপোরেশন ব্যালট পেপারসহ সকল সরঞ্জামাদি প্রতিটি কেন্দ্রের দায়িত্বরত কর্মকর্তাদের কাছে হস্তান্তর করছেন গাজীপুর সিটি করপোরেশনের কর্মকর্তারা।

http://www.anandalokfoundation.com/