১৮ই অক্টোবর, ২০১৮ ইং | ৩রা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | বিকাল ৩:২০
সর্বশেষ খবর
যোগ সভায় ভূমিমন্ত্রী

যোগ ব্যায়াম তরুণদের অস্বস্তিকর বিধ্বংসী নেশা থেকে দুরে রাখবে

বিশেষ প্রতিবেদকঃ  তরুণদের বিপথগামী করছে মাদক, ফেনসিডিল, ইয়াবা ও বিভিন্ন মরণনেশা। একমাত্র শরীরচর্চা, যোগব্যায়ামই পারে তরুণদের এসব অস্বস্তিকর বিধ্বংসী মরণনেশা থেকে দুরে রাখতে। বললেন ভাষাসৈনিক, বীরমুক্তিযোদ্ধা ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ।

শুক্রবার সোহরাওয়ার্দী উদ্যানে রমনা কালীমন্দির প্রাঙ্গণে আন্তর্জাতিক যোগ দিবস উপলক্ষ্যে আনন্দম ইনস্টিটিউট অব যোগ আয়ুর্বেদ এন্ড যৌগিক হসপিটাল আয়োজিত ‘আদর্শ জীবন গঠনে যোগাভ্যাসের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ভূমি মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, দেহ ও মনকে সুস্থ রাখতে নিয়মিত যোগাভ্যাস করা প্রয়োজন। যোগ অনুশীলনে মানুষ পাপমুক্ত থাকে। নিয়মিত যোগ অনুশীলনের মাধ্যমে প্রাণের শক্তি সঞ্চারিত হয়, সমাজের পাপাচার, মাদক, হানাহানি থেকে দুরে থাকা যায়। শরীর ও মন সুস্থ না থাকলে ধর্ম, কর্ম, ইহলোকিকতা কোন পথই ঠিক মত চলে না। সকল মানুষের জন্য যোগাভ্যাস গড়ে তুলতে হবে। গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে এ বিষয়টিকে ছাত্রছাত্রীদের পাঠ্যপুস্তকের কারিকুলামে আনার উদ্যোগটি সরকার নিবে। প্রতিটি বিদ্যালয়ে ড্রিল বা পিটির ব্যবস্থা রয়েছে কিনা তা মনিটরিং করবে। সংশ্লিষ্ট বিদ্যালয় নিজস্ব মাঠ এর ব্যবস্থা করবে। মন্ত্রী সকলকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে আন্তরিকতার সাথে কাজ করার আহ্বান জানান।

মন্ত্রী বলেন, সমাজে মাদক ব্যবসার সাথে যারা জড়িত তাদের কোনভাবে প্রশ্রয় দিবেন না। তিনি সন্ত্রাস, চাঁদাবাজ ও মাদকমুক্ত সমাজ গড়ে তোলার জন্য সকলের সহযোগিতা চান।

আনন্দম ইনস্টিটিউট অফ যোগ

যোগ ইনস্টিটিউট এর পরিচালক যোগী পিকেবি প্রকাশ প্রমিথিয়াস চৌধুরীর সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক শচীন্দ্র নাথ হালদার, সুপ্রীম কোর্টের সিনিয়র আইনজীবি পরিমল চন্দ্র গুহ, অধ্যাপক ডা. গোবিন্দ চন্দ্র দাস, যোগী এডভোকেট ড. জে.কে. পাল, আমেরিকান প্রবাসী বাঙালি হিন্দু ফাউন্ডেশনের সভাপতি শ্যামল চক্রবর্তী, যোগী ধীরেন্দ্রনাথ বারুরী প্রমুখ বক্তব্য রাখেন।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.