13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে রয়েল (প্রাঃ) হসপিটালে ভুল অপারেশনে প্রসূতির মৃত্যু, স্বজনদের বিক্ষোভ, ডাক্তারের পলায়ন

admin
June 18, 2018 12:00 pm
Link Copied!

লক্ষ্মীপুর প্রতিনিধি :  লক্ষ্মীপুর চন্দ্রগঞ্জে রয়েল (প্রাঃ) হসপিটালে ডাক্তারের ভুল অপারেশনে বিবি মরিয়ম নামের এক প্রসূতি মায়ের মারা গেছে। রোববার সকালে এ ঘটনা ঘটে। এ ঘটনায় বিচারের দাবি জানিয়ে বিক্ষোভ করে উত্তেজিত এলাকাবাসী ও রোগীর স্বজনরা। পরে বিক্ষুব্ধরা হাসপাতালের প্রধান ফটকে তালা লাগিয়ে কর্মকর্তা-কর্মচারীদের অবরুদ্ধ করে রাখে এবং হাসপাতালের সামনের গ্লাস ভাঙ্চুর করে। এ সময় পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনার পর থেকে হাসপাতালের মালিক ও ডাক্তার সোলেমানসহ অন্যরা পালিয়ে যায়।

বিক্ষুব্ধ রোগীর স্বজন ও স্থানীয়রা জানায়, প্রসূতি মরিয়মের প্রসব বেদনা উঠলে শনিবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে তাকে স্থানীয় রয়েল (প্রাঃ) হসপিটালে ভর্তি করেন তার স্বজনরা। পরে সাড়ে ৪টার দিকে চিকিৎসক ও হাসপাতালের মালিক ডাক্তার সোলায়মান নিয়মের তোয়াক্কা না করে ওটিতে নিয়ে অপারেশন শুরু করে। একপর্যায়ে একটি মেয়ে সন্তান প্রসব হলেও এনেসথেসিয়া ইনজেকশন প্রয়োগে ভুল হওয়ায় এবং অনভিজ্ঞ ডাক্তারের ভুল সিজারে (চিকিৎসায়) প্রসূতি মরিয়মের মৃত্যু হয়।

এদিকে স্বজনরা কিছু বুঝে উঠার আগেই হাসপাতাল কর্তৃপক্ষ রোগীর অবস্থা আশংকাজনক দাবি করে মৃত রোগীকে তড়িগড়ি করে কুমিল্লায় রেফার করে। সকালে কুমিল্লায় নেওয়ার জন্য রোগীকে এ্যাম্বুলেন্সে ওঠালে তার নড়াচড়া না দেখে স্বজনরা প্রসূতির মৃত্যু নিশ্চিত হয়। এরপর স্বজনরা ডাক্তারের ভুল চিকিৎসাকে দায়ী করে প্রসূতির মৃত্যু, হাসপাতালে হামলা, ভাংচুর, বিক্ষোভ, চিৎকার, চেঁছামেছিসহ বিক্ষোভ করে। অবস্থার বেগতিক দেখে পরে ডাক্তাররা পালিয়ে যায়। পরে পুলিশ এসে বিক্ষুব্ধদের নিয়ন্ত্রণে আনে।
তবে এ ব্যাপারে চন্দ্রগঞ্জ থানা পুলিশ কী ব্যবস্থা নিয়েছে বক্তব্য জানতে চাইলে কর্তৃব্যরত পুলিশ অফিসার ক্যামেরার সামনে কথা বলতে রাজি হয়নি।

http://www.anandalokfoundation.com/