13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

শুধুমাত্র মুসলিম উম্মা নয় সকল মানুষের শান্তি কামনায় পালিত হউক পবিত্র ঈদ উল ফিতর

admin
June 15, 2018 11:08 pm
Link Copied!

পবিত্র রমজান মাসব্যাপী স্রষ্টার সন্তুষ্টিতে সিয়াম সাধনায় পানাহার ও যৌনানন্দ থেকে বিরত থাকা মুমিন নর-নারীর জন্য সুনির্দিষ্টভাবেই একটি বিরাট সফলতা ও কৃতিত্ব। আর এক মাস সিয়াম সাধনার পরে সবচাইতে আনন্দ-উৎফুল্ল ও উল্লাসমুখর সেই ঈদের দিনটিতে স্রষ্টার ইবাদত-বন্দেগীর মাধ্যমে নতুন অধ্যায়ের সূচনা করে।

আমাদের প্রিয় পাঠক, লেখক, বিজ্ঞাপনদাতা, সংবাদদাতা, প্রতিনিধি, শুভানুধ্যায়ীসহ সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি।

পবিত্র ঈদ উল ফিতরের বিশেষ অর্থ ক্ষমার দিবস। মুসলমানেরা ঈদের দিন জমায়েত হয়ে স্রষ্টার কাছে আন্তরিকভাবে ক্ষমা প্রার্থনা করেন। যারা ঐকান্তিকতা ও নিষ্ঠাসহকারে স্রষ্টার শরণাপন্ন হয়, তিনি তাদের করুণা ও ক্ষমা করার নিশ্চয়তা দিয়েছেন।

ঈদ উল ফিতরে একজন মুসলমান দেখতে পান, তিনি অন্যদের সাথে মিলে অন্তর ও হৃদয় পরিশুদ্ধ করার প্রয়াস চালাচ্ছেন। এটাই তো ঈদের চেতনা। এ দিন একজন অন্যজনকে ক্ষমা করে দেন। মুসলমানদের পারস্পরিক ক্ষমার ফলে স্রষ্টাও তাদের ক্ষমা করে দেন ও করুণা বর্ষণ করেন। তাই তো বলা যায়, ঈদুল ফিতর ক্ষমার দিন।

ঈদ উল ফিতরের সত্যিকার তাৎপর্য হলো, এটা একাধারে শান্তি ও কৃতজ্ঞতা, ক্ষমা ও নৈতিক বিজয়, পুণ্য অর্জন ও প্রকৃত সাফল্য, স্মরণ ও নির্মল উৎসবের অনন্য একটি দিবস। ইসলাম ধর্মাবলম্বীদের পালিত ঈদ উৎসবে এসব কিছুরই সম্মিলন ঘটে।

মুনাজাত করি সত্য আসলে কী, তা চেনার পথ যেন স্রষ্টা আমাদের প্রদর্শন করেন। তিনি যেন সে পথ অনুসরণের তৌফিক দেন। স্রষ্টা যেন মিথ্যাকে চেনার সামর্থ্য এবং তা থেকে দূরে থাকার দৃঢ় ইচ্ছা আমাদের দান করেন। সকল ধর্মের লোকদের প্রতি সম্মান ভালোবাসা প্রদর্শন করার তৌফিক দান করেন।

সকল ধর্মের বর্ণের নির্বাচিত প্রতিনিধি, দেশের অভিভাবক, শান্তির দিশারী, সৌহার্দের প্রতীক হয়েও পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আল্লাহ রাব্বুল আলামিনের নিকট প্রিয় মাতৃভূমি বাংলাদেশ ও মুসলিম উম্মাহর উত্তরোত্তর উন্নতি, সমৃদ্ধি ও অব্যাহত শান্তি কামনা করেছেন।

শুধুমাত্র মুসলিম উম্মার শান্তি কামনা নয় আমরা যেন সকল ধর্ম বর্নের মানুষের কল্যানের জন্য প্রার্থনা করি তবেই বিনির্মিত হবে অসাম্প্রদায়িক বাংলাদেশ।

http://www.anandalokfoundation.com/