13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

দুঃস্থদের চাল আত্মসাৎ করলেন ছাত্রলীগ নেতা!

admin
June 15, 2018 1:19 pm
Link Copied!

স্টাফ রিপোর্টার,ঝিনাইদহ॥ ১৫জুন’২০১৮:  ছাত্রলীগের গরিব নেতা কর্মীর নাম ব্যবহার করে ঈদ উপলক্ষে দেওয়া ভিজিএফ চাল উত্তোলন করে আত্বসাত করেছেন একই দলের এক নেতা। ৩০ জনের নাম ব্যবহার করে তিনি ৩ শত কেজি চাল খেয়ে ফেলেছেন। ঘটনাটি ঘটেছে ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার সাব্দালপুর ইউনিয়নে। এই ইউনিয়নের ছাত্রলীগ সভাপতি তৌফিকুর রহমান এই চাল আত্বসাত করেছেন বলে অভিযোগ করেছে একই দলের নেতা কর্মীরা।

প্রসঙ্গত, ঈদুল ফিতর উপলক্ষে সাব্দালপুর ইউনিয়নে ১ হাজার গরিব দুঃস্থর মাঝে ভিজিএফ চাল বরাদ্ধ দেন সরকার। এক হাজার জনের মধ্যে এই চাল বিতরন করা হয়েছে। জনপ্রতি ১০ কেজি করে চাল পাবেন হতদরিদ্ররা। কোটচাঁদপুর উপজেলা ছাত্রলীগের সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ জুয়েল হোসেন জানান, ছাত্রলীগেও হতদরিদ্র ছেলে রয়েছে। যাদের জন্য ভিজিএফ প্রয়োজন। এমন কথা বলে সাব্দালপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি তৌফিকুর রহমান ৩০ জনের একটি তালিকা দেন। ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নওশের আলী ওরফে নাসির এই তালিকা অনুমোদন দেন। পরে তারা চাল উত্তোলন করেছেন।

জুয়েল আরো জানান যে ৩০ জনের নাম ব্যবহার করে সভাপতি তৌফিকুর রহমান এই চাল তুলেছেন তাদের কেউই চাল পাননি। তিনি ১৫ থেকে ১৬ জনের সঙ্গে কথা বলেছেন, যাদের সকলেই চাল পাননি বলে জানিয়েছেন। এই চাল সভাপতি আত্বসাত করেছেন বলে তিনি অভিযোগ করেন। তিনি গরিবের চাল গরিবকে দেওয়ারও দাবি করেন।

এদিকে তালিকায় নাম থাকা ৪ জনের সঙ্গে কথা হয় আমাদের প্রতিনিধির। যারা কেউ চাল পাননি বলে জানিয়েছেন। ইউনিয়ন ছাত্রলীগের পাঠাগার সম্পাদক বালিয়াডাঙ্গা গ্রামের নুরুল ইসলামের পুত্র উসমান আলী জানান, তার নাম কেন এখানে বসানো হয়েছে তিনি বলতে পারেন না। তবে তিনি কোনো চাল পাননি। একই গ্রামের জয়নাল হোসেনের পুত্র ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নুর-নবী জানান, তার নাম ব্যবহার করে এই চাল উঠিয়ে নিয়েছেন সভাপতি তৌফিকুর রহমান। একই অভিযোগ করেন ইউনিয়নের ৫ নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুজন হোসেন ও ধর্ম-সম্পাদক সুমন মিয়া।

ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি তৌফিকুর রহমান এ বিষয়ে জানান, তিনি ছাত্রলীগের বেশ কয়েকজনকে চাল দিয়েছেন। এখনও কয়েকজনের চাল তার কাছে আছে, তিনি এগুলো দিয়ে দিবেন। যারা অভিযোগ করছেন তারা ঠিক বলেননি বলে জানান।

http://www.anandalokfoundation.com/