২৩শে জুন, ২০১৮ ইং | ৯ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ১০:১৬
ঐক্যপরিষদের মানববন্ধন

দেশব্যপী হিন্দু নির্যাতনের প্রতিবাদে ঐক্যপরিষদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

বিশেষ প্রতিবেদকঃ  কুষ্টিয়া জেলা পূজা উদযাপন পরিষদের নেতা পবিত্র কুমার দত্তের আট বছরের ছেলে দেব দত্ত গত ৯ জুন সকালে সন্ত্রাসীরা অপহরণ করে। গত ৮ জুন সন্ধ্যা ৮টায় মৌলভিবাজারের কুলাউড়া পৌরসভার অরবিন্দ মল্লিকের নবম শ্রেণী পড়–য়া নাবালিকা কন্যা কাকলি রানী মল্লিককে এলাকার রুবেল মিয়া ও জুয়েলের নেতৃত্বে সন্ত্রাসীরা অপহরণ করে। অপহরণকালে কাকলির মা কল্পনা রানী গুরুতর আহত করে।

গত ৩১ মে পাবনা জেলার বেড়া উপজেলার আমিনপুর থানায় জাত সাকনী ইউনিয়নের সিন্দুরী গ্রামে দুর্বৃত্তরা রাধা গোবিন্দ মন্দিরে ভাংচুর করে এবং কষ্টি পাথরের মূল্যবান প্রতিমা নিয়ে যায়।

গতকাল ১২ জুন ব্রাহ্মণবাড়ীয়ার নাসিরনগরের গাংকুল পাড়ায় রফিক মিয়া ও আয়েক আলী নির্দেশে বিনা অপরাধে হিন্দু সম্প্রদায়ের বাড়ীঘরে হামলা করে। এতে প্রায় ৪০ জন আহত হয়। এছাড়াও সম্প্রতি বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের অন্যতম সভাপতি উষাতন তালুকদার এমপিকে হত্যার হুমকি দেওয়া হয়েছে।

এসব ঘটনার প্রতিবাদে আজ ১৩ জুন ২০১৮ সকাল ১০.৩০টায় বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, বাংলাদেশ ছাত্র যুব ঐক্য পরিষদ ও বাংলাদেশ মহিলা ঐক্য পরিষদ কর্তৃক যৌথভাবে জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

নেতৃবৃন্দ বলেন, ধর্মীয় সংখ্যালঘুরা বারবার অপরাজনীতির শিকার হয়ে নির্যাতিত ও নিপীড়িত হচ্ছে। নেতৃবৃন্দ যে সব সন্ত্রাসী স্কুলছাত্রী কাকলি মল্লিক-কে ও কুষ্টিয়া জেলা পূজা উদযাপন পরিষদের নেতা পবিত্র কুমার দত্তের আট বছরের ছেলে দেব দত্তকে অপহরণ করেছে তাদেরকে অবিলম্বে উদ্ধারসহ পাবনা জেলার বেড়া উপজেলার আমিনপুর থানায় জাতসাকনী ইউনিয়নের সিন্দুরী গ্রামে দুর্বৃত্তর কর্তৃক রাধা গোবিন্দ মন্দিরে ভাংচুর করে প্রতিমা নিয়ে গেছে এবং যারা ব্রাহ্মণবাড়ীয়ার নাসিরনগরের হিন্দুদের বাড়ীঘরে হামলা চালিয়েছে সেসব সন্ত্রাসী ও মৌল-বাদীদের বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য সরকার ও প্রশাসনের কাছে জোর দাবি জানায়।

ঐক্যপরিষদের মানববন্ধন

নেতৃবৃন্দ আরো বলেন, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের অন্যতম সভাপতি উষাতন তালুকদার এমপিকে সেসব সন্ত্রাসী হত্যার হুমকি দিয়েছে তাদেরকে অনতিবিলম্বে গ্রেপ্তার করে বিচারের আওতায় আনতে হবে এবং উষাতন তালুকদার এমপির নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি মিলন কান্তি দত্ত সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নির্মল কুমার চ্যাটার্জীর পরিচালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন কাজল দেবনাথ, জয়ন্ত সেন দীপু, পংকজ ভট্টাচার্য্য, জে. এল. ভৌমিক, মনীন্দ্র কুমার নাথ, অ্যাড. তাপস কুমার পাল, বাবুল দেবনাথ, অ্যাড. শ্যামল কুমার রায়, রমেন ম-ল, শুভাশিষ বিশ্বাস সাধন, বিপ্লব দে, দিপালী চক্রবর্তী, ব্রজ গোপাল দেবনাথ, কিশোর কুমার বসু রায় চৌধুরী পিন্টুসহ বিভিন্ন নেতৃবৃন্দ।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.