13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

হরতালের নিন্দা জানিয়েছে বিআইএ

admin
November 23, 2015 2:55 pm
Link Copied!

অর্থনৈতিক ডেস্ক: সারাদেশে জামায়াতের ডাকা সকাল সন্ধ্যা হরতালের নিন্দা জানিয়েছে বিআইএ প্রেসিডেন্ট ও বাংলাদেশ প্রাইভেট ইউনির্ভাসিটি এসোসিয়েশনের সভাপতি শেখ কবির হোসেন।

বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন (বিআইএ)-এর প্রেসিডেন্ট এবং বাংলাদেশ প্রাইভেট ইউনির্ভাসিটি এসোসিয়েশনের সভাপতি শেখ কবির হোসেন সোমবার জামায়াতের ডাকা সারাদেশে সকাল-সন্ধ্যা কর্মকালীন সময়ে হরতাল প্রত্যাহারের দাবী জানিয়েছেন।

২০১৩ সালের দীর্ঘ দিন হরতালের কারণে দেশের অর্থনীতিতে যে নেতিবাচক প্রভাব পড়েছিল এখনো তা কাটিয়ে উঠা সম্ভব হয়নি। দেশের ব্যবসায়ী মহল যে মুর্হূতে একটু ঘুরে দাড়ানোর চেষ্টা করছে সেই মুর্হূতেই আইন অবমাননা করে মাননীয় কোর্টের রায়ের বিরুদ্ধে জামায়াতের ডাকা হরতালের কোন ভিত্তি নেই।

কোর্টের সিদ্ধান্তের বিরুদ্ধে হরতাল ডেকে রাজনৈতিক সিদ্ধান্ত চাপিয়ে দেয়ার যে চেষ্টা চলছে তার ফলে দেশের ব্যবসায়ী মহলে আবারও বিশৃঙ্খলার সৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এর ফলে অন্যান্য ব্যবসার পাশাপাশি বীমা ব্যবসাও অত্যন্ত ক্ষতিগ্রস্ত হচ্ছে।

কেননা হরতাল হলে দেশে আঞ্চলিক ও আন্তর্জাতিক কার্যক্রম বন্ধ হয়ে যায় এবং বীমার আওতাধীন যানবাহন ও সম্পত্তির ক্ষয়ক্ষতি হয়ে থাকে। এই সব ক্ষয়-ক্ষতির দাবী বীমা কোম্পানীগুলোকে পরিশোধ করতে হয়।

বিশেষ করে পিএসসি পরীক্ষার্থী শিশুরা চরম ভোগান্তির মধ্যে পড়বে। দেশে চলমান সংকট উত্তরনে প্রতিটি রাজনৈতিক দলের উচিত যুক্তি ও আইনের মধ্যে থেকে হরতালকে পরিত্যাগ করে তাদের কার্যক্রম চালিয়ে যাওয়া ।

http://www.anandalokfoundation.com/