২১শে জুন, ২০১৮ ইং | ৭ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ১২:০৫
সর্বশেষ খবর
Tofail

আমাদের প্রতিটি বাজেটই জনবান্ধব বাজেট: তোফায়েল

বিশেষ প্রতিবেদকঃ আমরা নির্বাচন সামনে রেখে বাজেট দেই নাই। আমাদের প্রতিটি বাজেটই জনবান্ধব বাজেট, গণমুখী বাজেট। প্রতিটি বাজেটের বেনিফিট সাধারণ মানুষ পায়। এবারের বাজেটের মধ্য দিয়ে সাধারণ মানুষ আরো বেশি উপকৃত হবে।’ আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে বাজেট প্রস্তাব দেওয়া হয়নি বলে দাবি করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। আজ শুক্রবার দুপুরে ভোলা সদর উপজেলার বাপ্তা ইউনিয়ন পরিষদ চত্বরে ঈদ উপলক্ষে সাধারণ মানুষের মধ্যে শাড়ি ও লুঙ্গি বিতরণ শেষে মন্ত্রী এ কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী আরো বলেন, বিএনপি বাজেট না পড়েই সমালোচনা করেছে। এটা তাদের চিরাচরিত অভ্যাস। বাজেট সম্পর্কে তোফায়েল আরো বলেন, ‘এই বাজেটের মাধ্যমে দারিদ্র্য বিমোচন হবে। আমাদের যে টার্গেট ২০৩০ সালের মধ্যে দারিদ্র্যসীমা ৩ শতাংশের নিচে নামিয়ে আনা, সেই টার্গেটে আমরা পৌঁছাতে পারব। সপ্তম, পঞ্চম বার্ষিকী পরিকল্পনা সামনে রেখে আমরা এই বাজেট দিয়েছি।’

সাংবাদিকদের করা অপর এক প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, বিএনপি বারবার বলছে তারা নির্বাচনে আসবে না। বিএনপি নিজের প্রয়োজনে নির্বাচনে আসবে। ১৯৭০ সালের নির্বাচনের কথা উল্লেখ করে তিনি বলেন, ‘সেদিন যারা নির্বাচনে আসেনি, তারা বিলীন হয়ে গেছে। ২০১৪ সালে নির্বাচন না করে যে ভুল করেছে, এবার সেই ভুল করবে বলে আমি মনে করি না। তাদের অস্তিত্ব রক্ষা করার জন্যই বিএনপি নির্বাচনে আসবে, এতে আমার কোনো সন্দেহ নাই।’ এর আগে ইউনিয়ন পরিষদ চত্বরসহ উপজেলার পাঁচটি ইউনিয়নে অন্তত ১০ হাজার মানুষের মধ্যে শাড়ি ও লুঙ্গি বিতরণ করা হয়। বিভিন্ন স্থান থেকে হাজারো নারী-পুরুষ সকাল থেকে প্রচণ্ড রোদ উপেক্ষা করে এই শাড়ি-লুঙ্গি নেন।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.