১৮ই জুন, ২০১৮ ইং | ৪ঠা আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ২:০৬
মঈন খান

জনগণের পকেট কেটে শোষণের বাজেট দেওয়া হয়েছে: মঈন খান

বিশেষ প্রতিবেদকঃ প্রস্তাবিত বাজেটকে ভুয়া মন্তব্য করে মঈন খান বলেন, জনগণের পকেট কেটে শোষণের বাজেট দেওয়া হয়েছে যা জনগণের কোনো  কল্যাণে আসবে না। দেশের ইতিহাসে সবচেয়ে বড় বাজেটের নেতিবাচক দিক উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেছেন, বাজেটের সাইজ দিয়ে বাজেটের কোয়ালিটি নির্ধারিত হয় না। আজ বৃহস্পতিবার ঢাকা মহানগর উত্তর বিএনপির নবনির্বাচিত নেতাদের সঙ্গে দলটির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে মঈন খান এসব মন্তব্য করেন।

মঈন খান বলেন, আজকে যে সরকার বাজেট দিচ্ছে সে সরকারের বাজেট দেওয়ার কোনো এখতিয়ার নাই। বাজেট দেওয়ার নামে তাঁরা জনগণের ট্যাক্সের টাকা লুটপাট করছে। বাজেটের সাইজ দিয়ে বাজেটের কোয়ালিটি নির্ধারিত হয় না। আমি স্পষ্ট ভাষায় এখানে বলে দিতে চাই যে, এই বাজেট জনগণকে শোষণ করছে, এই বাজেট একটি ভুয়া বাজেট। এই বাজেট দিয়ে কখনো বাংলাদেশের মানুষের কল্যাণ হবে না। আজ বৃহস্পতিবার জাতীয় সংসদে বাজেট উপস্থাপন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বাজেট বক্তৃতার শিরোনাম ছিল ‘সমৃদ্ধ আগামীর পথযাত্রায় বাংলাদেশ’। বাজেটের আকার চার লাখ ৬৪ হাজার ৫৭৩ কোটি টাকা।

প্রস্তাবিত এই বাজেটে ঘাটতি আছে এক লাখ ২৫ হাজার ২৯৩ কোটি টাকা। অর্থমন্ত্রী জানান, বাজেটে ঘাটতি জিডিপির চার দশমিক ৯ শতাংশ। ঘাটতি অর্থায়নে বৈদেশিক সূত্র থেকে ৫৪ হাজার ৬৭ কোটি টাকা এবং অভ্যন্তরীণ সূত্র থেকে ৭১ হাজার ২২ কোটি টাকা সংগ্রহ করা হবে। প্রস্তাবিত বাজেটে বলা হয়েছে, মোট রাজস্ব আয় তিন লাখ ৩৯ হাজার ২৮০ কোটি টাকা।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.