13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

এ বাজেট হলো কল্পলোকের বাজেট: এরশাদ

admin
June 7, 2018 10:26 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ ‘আমরা মনে করি এ বাজেট হলো কল্পলোকের বাজেট।’ তিনি আরো বলেন, ‘এ বাজেট বাস্তবায়ন করা অত্যন্ত কঠিন হবে।’ বললেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।আজ বৃহস্পতিবার জাতীয় সংসদে ২০১৮-১৯ অর্থবছরের বাজেট উপস্থাপন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। অর্থমন্ত্রীর বাজেট উপস্থাপনের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এসব কথা বলেন সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদ।

এইচ এম এরশাদ বলেন, ‘চার লাখ ৬৪ হাজার ৫৭৩ কোটি টাকার বাজেট।  তার মধ্যে এক লাখ ২৫ হাজার কোটি টাকা ঘাটতি। ঘাটতি কীভাবে পূরণ করা যায় তার কোনো প্রস্তাব রাখা হয়নি।’  ‘ব্যাংক খাতে লুটপাট হয়েছে। আর্থিক প্রতিষ্ঠানে লুটপাট হয়েছে। সে টাকা পূরণ করছে জনগণের টাকা দিয়ে। এর চেয়ে বড় অন্যায় আর কী হতে পারে? আমরা বলি এ বাজেট বাস্তবায়ন করা অত্যন্ত কঠিন হবে। সরকারের পক্ষে বড় চ্যালেঞ্জ হবে।’

 দুপুর ১২টা ৫১ মিনিটের দিকে সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে বাজেট উপস্থাপন করার অনুমতি চান অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। অনুমতি পাওয়ার পর তিনি বাজেট উপস্থাপন শুরু করেন। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ এবং জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ উপস্থিত ছিলেন। ডিজিটাল পদ্ধতিতে, অর্থাৎ পাওয়ার পয়েন্টের মাধ্যমে বাজেট উপস্থাপন করেন অর্থমন্ত্রী। এটি বর্তমান সরকারের দ্বিতীয় মেয়াদের শেষ বাজেট এবং অর্থমন্ত্রীর ব্যক্তিগত ১২তম বাজেট।

http://www.anandalokfoundation.com/