১৮ই জুন, ২০১৮ ইং | ৪ঠা আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ২:০৮
ওবায়দুল কাদের

পরিস্থিতির ওপর নির্ভর করবে সেনা মোতায়েনঃ ওবায়দুল কাদের

বিশেষ প্রতিবেদকঃ যদি পরিস্থিতিতে প্রয়োজন হয় সেনাবাহিনী মোতায়েনের প্রয়োজনীয়তা দেখা দেয় তখন ইলেকশন কমিশন সরকারকে অনুরোধ করবে এবং পরিস্থিতি যদি ডিমান্ড করে তাহলে কেবল সেনাবাহিনী মোতায়েন হতে পারে। জাতীয় সংসদ নির্বাচনে সেনা মোতায়েন বিষয়ে প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) সঙ্গে একমত পোষণ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, পরিস্থিতির ওপর নির্ভর করবে সেনা মোতায়েন।

আজ বৃহস্পতিবার সকালে ঐতিহাসিক ৬ দফা দিবস উপলক্ষে রাজধানীর ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগ নেতাদের শ্রদ্ধা নিবেদন শেষে ওবায়দুল কাদের এসব কথা বলেন এর আগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রথম ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে দলের শীর্ষ নেতাদের নিয়ে শ্রদ্ধা জানান তিনি। এরপর সেখানে ঢল নামে আওয়ামী লীগ ও এর সহযোগী-সমমনা এবং ভ্রাতৃপ্রতীম সংগঠনের নেতাকর্মীদের। এ সময় সাংবাদিকদের কাছে ওবায়দুল কাদের, ৬ দফার তাৎপর্য তুলে ধরার পাশাপাশি বাজেট প্রসঙ্গে বলেন, বাজেটে কর না বাড়ায় জনগণ উপকৃত হবে। তাই বিএনপি খুশি নয়।

কাদের কথা বলেন, নির্বাচনে সেনা মোতায়েন বিষয়েও। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের বলেন, ‘সিইসি কী বলেছেন এটা আমাদের বোঝা উচিত। সিইসি বলেছেন যে মনে হয়, সেনাবাহিনী মোতায়েন হতে পারে। আমরাও তো বলিনি সেনা বাহিনী মোতায়েন হবে না। যদি পরিস্থিতিতে প্রয়োজন হয় সেনাবাহিনী মোতায়েনের প্রয়োজনীয়তা দেখা দেয় তখন ইলেকশন কমিশন সরকারকে অনুরোধ করবে এবং পরিস্থিতি যদি ডিমান্ড করে তাহলে কেবল সেনাবাহিনী মোতায়েন হতে পারে। কীভাবে মোতায়েন হবে, স্ট্রাইকিং ফোর্স হিসেবে না অন্য কোনোভাবে সেটা পরিস্থিতিই বলে দেবে।’

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.