১৮ই অক্টোবর, ২০১৮ ইং | ৩রা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৯:৪৫
সর্বশেষ খবর
অর্থমন্ত্রী

পদ্মা সেতু নির্মাণের কাজ অর্ধেকের বেশি শেষ হয়েছে: অর্থমন্ত্রী

বিশেষ প্রতিবেদকঃ আশা করি, এ বছরেই চালু হবে পদ্মা সেতু। ইতোমধ্যে সেতুর চারটি স্প্যান সম্পন্ন হয়েছে। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু বাস্তবায়নের কাজ শুরু করায় বিশ্বে আমাদের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে। বললেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। আজ বৃহস্পতিবার জাতীয় সংসদে অর্থমন্ত্রী আগামী অর্থবছরের বাজেট পেশকালে মন্ত্রী এ তথ্য জানান।

আবুল মাল আবদুল মুহিত বলেন, পদ্মা সেতু নির্মাণের কাজ অর্ধেকের বেশি শেষ হয়েছে। চলমান আছে দ্বিতীয় কাঁচপুর, দ্বিতীয় মেঘনা ও দ্বিতীয় গোমতী সেতু নির্মাণের কাজ। গলাচিপা, পায়রা ও কচা নদীর ওপর সেতু নির্মাণ এবং পাটুরিয়া-গোয়ালন্দ অবস্থানে ভবিষ্যতে দ্বিতীয় পদ্মা সেতু নির্মাণের পরিকল্পনা আছে।

মন্ত্রী বলেন, দেশের পশ্চিমাঞ্চলে যোগাযোগ নেটওয়ার্ক শক্তিশালী করার জন্য ৬১টি সেতু নির্মাণ বা পুনরায় নির্মাণের ব্যবস্থা নেয়া হচ্ছে। এছাড়া, নবম (বগা সেতু), দশম (মোংলা সেতু) ও একাদশ (ঝপঝপিয়া) বাংলাদেশ-চীন মৈত্রী সেতু নির্মাণের জন্য চীন সরকারের সাথে সমাঝোতা স্মারক স্বাক্ষর করা হয়েছে বলে জানান মন্ত্রী। তিনি আরও বলেন, কর্ণফুলী নদীর তলদেশে টানেল নির্মাণ কাজ শুরু হয়েছে। আশা করছি ২০২২ সাল নাগাদ এর কাজ সম্পন্ন করতে পারবো। আগামী ২০১৮-১৯ অর্থবছরে বাজেটের আকার ধরা হয়েছে ৪ লাখ ৬৪ হাজার ৫৭৩ কোটি টাকা।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.