১৯শে জুন, ২০১৮ ইং | ৫ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১০:২৮
বাংলাদেশ নারী ক্রিকেট দল

ফাইনালে যেতে বাংলাদেশের সামনে আছে মালয়েশিয়া

বিশেষ প্রতিবেদকঃ শুরুটা শ্রীলঙ্কার কাছে বাজে ভাবে হেরেও ঘুরে দাঁড়িয়েছে অসাধারণ দুই জয়ে। নারী এশিয়া কাপের সপ্তম আসরটা নাদিয়া-জাহানারারা শুরু করেছিল হার দিয়ে। প্রথমে উপমহাদেশের অন্যতম পরাশক্তি পাকিস্তান এবং পরে ভারতকে। এর আগে গত ছয়  আসরেই চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। ২ বার ফাইনাল খেলেছিল পাকিস্তান।

বলা যায় এই দুই দলকে হারিয়ে ইতিহাস গড়েছে বাংলাদেশ নারী দল। এবার অপেক্ষা ফাইনালে খেলার। আজ বৃহস্পতিবার থাইল্যাল্ড নারী দলের বিপক্ষে বড় জয়ে ফাইনালের পথটা আরও মসৃণ করেছে বাংলাদেশ। সামনে আছে মালয়েশিয়া।

আগামী ৯ তারিখে স্বাগতিকদের হারালেই প্রথমবারের মতো এশিয়া কপে ফাইনাল খেলার স্বপ্নটা সত্যি হবে সালমা খাতুন নেতৃত্বাধীন দলটি। এখন পর্যন্ত সবকটা দলই খেলেছে ৪ ম্যাচ করে। বাকি আছে এক ম্যাচ করে। নিয়ম অনুযায়ী যে দুই দল পয়েন্ট তালিকায় শীর্ষে থাকবে তারাই খেলবে ফাইনালে।

এখনও পর্যন্ত পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা দুই দল ভারত ও পাকিস্তান ৪ ম্যাচের ৩টিতে জিতেছে। এরপরেই আছে বাংলাদেশ। বাংলাদেশও ৪ ম্যাচের ৩টিতে জিতে পয়েন্ট তালিকায় তৃতীয়তে অবস্থান করছে।

আগামী ৯ তারিখ একই দিনে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান, বাংলাদেশ-মালয়েশিয়া এবং শ্রীলঙ্কা-থাইল্যান্ড। এই ম্যাচে যদি লাল-সবুজের প্রতিনিধিরা মালয়েশিয়াকে হারিয়ে দেয় তবে ভারত-পাকিস্তান ম্যাচে যে দল জিতবে তাদের সঙ্গে পয়েন্ট তালিকায় দ্বিতীয়তে উঠে আসবে।

এখন পর্যন্ত ভারত, পাকিস্তান ও বাংলাদেশের সমান সমান ৬ পয়েন্ট। রান রেটে কিছুটা এগিয়ে বাংলাদেশের উপরে অবস্থান করছে পাকিস্তান। ২০০৪ সালে শ্রীলঙ্কায় প্রথমবারের মতো অনুষ্ঠিত হয় মেয়েদের এশিয়া কাপ। ২০০৪, ২০০৫, ২০০৬ ও ২০০৮ সালে ওয়ানডে ফরম্যাটে খেলা হলেও সবশেষ দুই আসর ২০১২ ও ২০১৬ তে অনুষ্ঠিত হয় টি-টোয়েন্টি ফরম্যাটে।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.