13yercelebration
ঢাকা
শিরোনাম

শান্তিচুক্তির পর থেকে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের সার্বিক উন্নয়নে অসামান্য পরিবর্তন ঘটেছে -জাতিসংঘে পার্বত্য সচিব

সাংবাদিকতার জন্য চমৎকার পরিবেশ তৈরি এবং তথ্য প্রবাহ অবারিত করতে চাই -তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী

নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে -মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

ড্রিমলাইনারের কারিগরি বিষয়ে বোয়িং এর সাথে কথা বলতে বিমানকে মন্ত্রীর নির্দেশ

নারীদের জীবনমান উন্নয়নে রংপুর বিভাগের জেলা তথ্য অফিসসমূহ কর্তৃক শতাধিক নারী সমাবেশের আয়োজন

সার্ক ও বিমসটেক প্রক্রিয়াকে পুনরুজ্জীবিত করতে কাজ করে যাবে ভুটান ও বাংলাদেশ

সরকার হজযাত্রীদের সর্বোত্তম সেবা দিতে বদ্ধপরিকর -ধর্মমন্ত্রী

আজকের সর্বশেষ সবখবর

নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী পরিষ্কার করলেন পার্লামেন্টের মেঝে

admin
June 7, 2018 7:12 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রাট গত বছর একটি মিটিংয়ে অংশ নেয়ার জন্য  গাড়ির বদলে বেছে নিয়েছিলেন সাইকেল । এ কাজের জন্য বেশ আলোচিত হয়েছিলেন তিনি। এবার  ফের আলোচনায় তিনি। কফির গ্লাস সঙ্গে নিয়ে যাওয়ার সময় হঠাৎ করেই তা হাত থেকে পড়ে যায়। এরপর মেঝে নোংরা হয়ে যাওয়ায় নিজেই তা পরিষ্কার করা শুরু করেন। এ ঘটনার ভিডিও অনলাইনে ভাইরাল হয়ে গেছে। বহু মানুষই অনলাইনে ভিডিওটি দেখে তার প্রশংসা করছেন।  খবর বিবিসি।

ঘটনার দিন নেদারল্যান্ডের পার্লামেন্টে গিয়েছিলেন প্রধানমন্ত্রী মার্ক রুট। এক হাতে জরুরি কাগজপত্রের ফাইল এবং অন্য হাতে কফি। দুই হাতে জিনিস নিয়ে ঢোকার সময়ই সিকিউরিটি গেটের কাছে অসাবধানতাবশত কফি কাপটা নিচে পড়ে যায়। তার পাশে থাকা এক ব্যক্তি সাথে সাথেই হাউজস্টাফকে খবর দেন জায়গাটি পরিষ্কার করার জন্য। কিন্তু তাদের আসার অপেক্ষা করেননি প্রধানমন্ত্রী।

ওই ভিডিওতে দেখা যাচ্ছে, প্রধানমন্ত্রী মার্ক হাসিমুখে নিজেই ফ্লোর ওয়াইপার নিয়ে মেঝে পরিষ্কার করতে শুরু করেন। তার এই কীর্তি দেখে প্রথমে হতভম্ব হয়ে যান হাউজস্টাফ এবং অন্যরা। পুরোটা মেঝে ভালোভাবে পরিষ্কার করার পর পাশের ডেস্কে লাগা কফির ছিটেফোটাও মুছে দেন তিনি। তাকে হাসিমুখে কাজটি করতে দেখে পাশে দাড়িয়ে থাকা হাউজস্টাফরা হাততালি দিতে থাকেন। যদিও এ ধরনের ঘটনা পশ্চিমা দেশগুলোতে বিরল নয়। লন্ডনে একটি দাঙ্গা ও ভাঙচুরের পর মেয়র নিজেই ঝাড়ু হাতে রাস্তা পরিষ্কারে নেমেছিলেন।

http://www.anandalokfoundation.com/