13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

এবারো বাঘিনীরা উড়িয়ে দিলেন থাইল্যান্ডকে

admin
June 7, 2018 3:46 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ এশিয়া কাপে দুর্দান্ত নৈপুণ্য দেখিয়ে এবার থাইল্যান্ডকে ধরাশায়ী করেছেন সালমারা। পেয়েছেন ৯ উইকেটের বিশাল জয়। বাংলাদেশের পুরুষ ক্রিকেট দলের বেশ নাজেহাল অবস্থা। আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুটি ম্যাচেই হেরেছেন সাকিবরা। এখন তাঁদের সামনে আছে হোয়াইটওয়াশ হওয়ার আশঙ্কা। তবে ছেলেদের এই দুর্দশার হতাশা দারুণভাবে ভুলিয়ে দিচ্ছেন বাংলাদেশের নারী ক্রিকেটাররা।

এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে হেরে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের নারী ক্রিকেট দলের। তবে এর পর থেকে অসাধারণ নৈপুণ্য দেখিয়ে চলেছেন তাঁরা। টানা দুটি ম্যাচ জিতেছেন এশিয়ার দুই পরাশক্তি পাকিস্তান ও ভারতের বিপক্ষে। থাইল্যান্ডের বিপক্ষে যে তাঁরা সহজ জয়ই তুলে আনতে পারবেন, সে বিষয়ে হয়তো সংশয় ছিল না কারো। শেষ পর্যন্ত তেমনটাই দেখা গেছে।

টস হেরে ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে মাত্র ৬০ রান জমা করতে পেরেছিলেন থাইল্যান্ডের নারী ক্রিকেটাররা। ৬১ রানের সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলাদেশকে খেলতে হয়েছে ১১.১ ওভার পর্যন্ত। হারাতে হয়েছে মাত্র একটি উইকেট। তৃতীয় ওভারে শামিমা সুলতানা ৮ রান করে সাজঘরে ফিরলেও জয়ের বন্দরে পৌঁছাতে কোনো সমস্যা হয়নি বাংলাদেশের। দ্বিতীয় উইকেটে ৫৪ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে সহজ জয় এনে দিয়েছেন আরেক ওপেনার আয়েশা রহমান ও নিগার সুলতানা। দুজনেই শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ২৫ রানের ইনিংস খেলে।

http://www.anandalokfoundation.com/