13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বাগদাদে বোমা বিস্ফোরণে নিহত অন্তত ১৮ জন

admin
June 7, 2018 3:28 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ বুধবার রাতে বাগদাদের সদর সিটি এলাকায় এ বোমা বিস্ফোরণে নিহত হয়েছেন অন্তত ১৮ জন। এছাড়া আহত হয়েছেন আরও ৯০ জন।  ইরাকের রাজধানী বাগদাদে বোমা বিস্ফোরণে ঘটনা ঘটেছে। বিষয়টি নিশ্চিত করেছেন দেশটির পুলিশ। খবর রয়টার্স, মিডল ইস্ট টাইমস। ইরাকের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র বিবৃতিতে জানিয়েছেন, গোলাবারুদের একটি ভাণ্ডারে বিস্ফোরণের এই ঘটনাটি ঘটেছে।

তিনি আরও বলেন, এরই মধ্যে ঘটনার বিষয়ে একটি তদন্ত শুরু করা হয়েছে। দেশটির পুলিশ জানায়, গোলাবারুদগুলো একটি মসজিদে রাখা ছিল আর সেগুলো কাছেই পার্ক করা একটি গাড়িতে স্থানান্তরের সময় বিস্ফোরণ ঘটে। দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনে সম্প্রচারিত বক্তব্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র বিস্ফোরণটিকে ‘বেসামরিকদের ওপর সন্ত্রাসীদের আক্রমণ’ বলে বর্ণনা করেন। এছাড়া  এতে অনেকে হতাহতের ঘটনা ঘটেছে বলেও জানিয়েছেন তিনি।

বিস্ফোরণের পর ঘটনাস্থল থেকে পাঠানো ছবিতে বিধ্বস্ত গাড়ি ও ভবন এবং হতাহতদের কান্নারত স্বজনদের দেখা গেছে বলে জানিয়েছে রয়টার্স। উল্লেখ্য, এর আগে মে মাসে ইরাকের কমিউনিস্ট পার্টির সদরদপ্তর লক্ষ্য করে দুটি ঘরে তৈরি বোমা নিক্ষেপ করা হয়েছিল। সদর সিটি ইরাকের জাতীয়তাবাদী শিয়া আলেম মুকতাদা আল সদরের প্রভাবাধীন এলাকা। সম্প্রতি অনুষ্ঠিত ইরাকের পার্লামেন্টে নির্বাচনে সদরের রাজনৈতিক জোট সবচেয়ে বেশি আসনে জয় পেয়েছে।

http://www.anandalokfoundation.com/