13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

যশোরে হাত গণনাকে কেন্দ্র করে জ্যোতিষীকে মারপিট

admin
June 5, 2018 6:30 pm
Link Copied!

এম এ আর মশিউর,যশোর: মণিরামপুরে হাত দেখাকে (ভাগ্য গণনা) কেন্দ্র করে চঞ্চল আচার্য্য নামের এক জ্যোতিষীকে মারপিটের ঘটনা ঘটেছে। শনিবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে বাজিতপুর হাইস্কুল মাঠে এঘটনা ঘটে। এই ঘটনায় রাতেই থানায় মামলা হওয়ার পর রোববার সকালে পুলিশ বাবলু নামের একজনকে গ্রেফতার করেছে। বাবলু স্থানীয় কোনাকোলা গ্রামের মুনসুর গাজীর ছেলে। আর আহত চঞ্চল আচার্য্য বাজিতপুর গ্রামের ধীরেন আচার্য্যরে ছেলে। তিনি যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

এদিকে থানায় মামলা করায় হামলাকারীরা ক্ষিপ্ত হয়ে রোববার দিবাগত রাত দুইটার দিকে চঞ্চলের বাড়িতে অগ্নিসংযোগ করে বলে অভিযোগ করা হচ্ছে। খবর পেয়ে আজ (সোমবার) সকালে সংসদ সদস্য স্বপন ভট্টাচার্য্য, যশোরের অতিরিক্ত পুলিশ সুপার সালাউদ্দিন শিকদার, সহকারী পুলিশ সুপার (মণিরামপুর-সদর সার্কেল) রাকিব হাসান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোকাররম হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এসময় পুলিশ আব্দুর রহিম নামের একজনকে আটক করে। আটক রহিম কুশরীকোনা গ্রামের মৃত আব্দুল মালেকের ছেলে।

তিনি মূল হামলাকারী হিসেবে অভিযুক্ত এনামুলের শশুর। পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, সম্প্রতি এনামুলের হাত দেখেন জ্যোতিষী চঞ্চল। তিনি এনামুলের হাতের রেখা ভালো না বলে জানান। পরে এনামুলও ওই জ্যোতিষীর হাত দেখে বলেন, ‘তুইতো আর বেশিদিন বাঁচবি না।’ এই নিয়ে দ্বন্দে শনিবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে কোনাকোলা বাজার থেকে বাড়ি ফেরার পথে এনামুলসহ ৭-৮ জন চঞ্চলকে ধরে বাজিতপুর হাইস্কুল মাঠে নিয়ে যায়।

সেখানে তারা এলোপাতাড়ি পিটিয়ে ও ইট দিয়ে মাথায় আঘাত করে রক্তাক্ত যখম করে চঞ্চলকে। আহত অবস্থায় তাকে উদ্ধার করে স্বজনরা প্রথমে মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনেন। অবস্থা গুরুতর হওয়ায় তাকে যশোর জেনারেল হাসপাতালে রেফার করা হয়। এই ঘটনায় শনিবার রাতেই চঞ্চলের পক্ষ থেকে এনামুলসহ ৭-৮ জনকে আসামি করে থানায় মামলা করা হয়। পরে রোববার সকালে পুলিশ বাবলু নামের একজনকে আটক করে।

এদিকে মামলা করায় ক্ষিপ্ত হয়ে রোববার দিবাগত রাত দুইটার দিকে হামলাকারীরা চঞ্চলের বাড়ির গোয়াল ও রান্নাঘরে অগ্নিসংযোগ করে বলে অভিযোগ করা হচ্ছে। টের পেয়ে আশপাশের লোকজন এসে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনেন। রাতেই খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে যায়। অগ্নিকান্ডের ঘটনায় থানায় মামলা হবে বলে পুলিশ জানিয়েছে।

স্থানীয়রা জানান, হামলাকারীদের মূল হোতা এনামুল নওয়াপাড়ার শিমুল বাহিনীর সেকেন্ড-ইন-কমান্ড ছিলেন। প্রায় চার বছর আগে এনামুলসহ চারজন দৈনিক পূর্বাঞ্চল পত্রিকার নেহালপুর প্রাতনিধি রিপন হোসেন সাজুর ওপর হামলা করেন বলে অভিযোগ করা হয়। সেই ঘটনায় এনামুল ও তার সহযোগীদের নামে থানায় মামলাও হয়। মণিরামপুর থানার এসআই তাপসকুমার জ্যোতিষীর ওপর হামলা ও তার বাড়িতে অগ্নিসংযোগের ঘটনায় দুইজনকে আটকের তথ্য নিশ্চিত করেছেন।

http://www.anandalokfoundation.com/