13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

রাণীশংকৈলে আয়তন নেছার দৌরাত্ম চরমে

admin
June 5, 2018 2:40 pm
Link Copied!

রাণীশংকৈল প্রতিনিধি: ঠাকুরগাঁয়ের রাণীশংকৈল জগদল কলোনী গ্রামের আয়তন নেছার দৌরাত্ম চরমে পৌঁচেছে। মিথ্যার আশ্রয় নিয়ে সরকারি লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করেছে সে। আয়তনের প্রথম স্বামী আবুল কথিত দ্বিতীয় স্বামী মুজাহিদাবাদ কলোনীর জহরুল হক। সে অত্যান্ত ধুরুন্দবাজ কৌশলী।

জগদল গ্রামের মৃত আশিরউদ্দিনের ছেলে সার্জেন্ট(অবঃ) মোঃ জমসেদ আলীর নামে বরাদ্দকৃত প্রতিরক্ষা কলোনীর ৫৫ নং প্লট’র প্রায় দেড় বিঘা জমির এক কোনে একটি খুপড়ি ঘর করে বসবাস করে আসছিল। অসহায় বলে জমসেদ আলী তাকে বসবাসের জন্য বলেন।

এ সরলতার সুযোগে আয়তন কুমতলবে পাকা ঘর করে। এ ব্যাপারে তাকে বলা হলে সাবেক সেনা সদস্যকে সে ভয়ভীতি দেখিয়ে ফাঁসানোর কুমতলব আঁটে। আত্ম মর্যাদার কথা ভেবে তিনি রাহবা অবসর সেনা সংস্থা বরাবরে সুবিচার চেয়ে ২৮/৪/১৮ইং তারিখ লিখিত আবেদন করেন। বিষয়টি পরবর্তীতে সংবাদ কর্মীদের নজরে আসে। সরেজমিন ও কাগজ পত্র যাচাইয়ে আয়তন নেছার কুমতলেব সত্যতা মিলে। উক্ত প্লটের জাল কাগজ পত্র দেখিয়ে সিসি নং/৯৯/৯৩-৯৪, লোন কেস ০/৮৪/৮৪-৮৫ এর মাধ্যমে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক থেকে লোন তোলে সে।

আয়তন নেছার দ্বিতীয় স্বামী জহরুল হক একজন মেস ওয়েটার তাকে কখনো ওয়ারেন্ট অফিসার আবার কোথাও ব্রিটিশ সৈনিক দেখিয়ে সরকারি টাকা আত্মসাৎ করার নজির মিলেছে। জহরুল হকের স্ত্রী রেজিয়া বেগমের গর্ভের সন্তান বীর মুক্তিযোদ্ধা একেএম মোজাম্মেল হককে আয়তন নেছা তার ছেলে দেখিয়ে সরকারি কোষাগারের টাকা হাতিয়ে নিয়েছে কৌশলে। মিথ্যার আশ্রয় নিয়ে সে দ্বিতীয় স্বামী ও তার নিজের জন্ম নিবন্ধন একেক সময় একেক জায়গায় একেক রকম দেখিয়ে হাতিয়ে নিয়েছে এসব টাকা।

পাকা ঘর নির্মানের ব্যাপারে কথা হলে সে জানায় জমি তার বৈধ। অনেকদিন থেকে বসবাস করে আসছে সে। ছল চাতুরির আশ্রয় নিয়ে সরকারি টাকা আত্মসাতের বিষয়টি সে এড়িয়ে যাওয়ার চেষ্টা করে। তবে তার প্রতিটি কাজের প্রমান পত্রের সন্ধান মিলেছে।

অবসরপ্রাপ্ত সার্জেন্ট মোঃ জমসেদ আলী বলেন, আয়তন নেছা একজন কুমতলববাজ মহিলা। অসহায় ভেবে তাকে এক কোনে কাঁচা ঘর করে বসবাস করতে বলেছিলাম। এখন সে কার ইন্দনে পাকা ঘর করে ফেলেছে। তাকে বলতে গেলে আমাকে বিভিন্ন ভাবে হয়রাণী করে আসছে। আমি সুবিচারের জন্য রাহবা সমিতিতে আবেদন করেছি।

http://www.anandalokfoundation.com/