13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নবীগঞ্জ পৌর এলাকার বিভিন্ন গ্রামে প্রতিরাতেই চুরি ঘটনায় আতংকিত গ্রামবাসী

admin
June 2, 2018 3:37 pm
Link Copied!

নবীগঞ্জ প্রতিনিধিঃ নবীগঞ্জ পৌর এলাকার বিভিন্ন গ্রামে প্রতিরাতেই একাধিক বাড়ীতে চুরির ঘটনায় গ্রামের সাধারন মানুষের মধ্যে আতংক দেখা দিয়ে। পৌর এলাকার কানাইপুর,গয়াহরি,শিবপাশা,গন্ধ্যা,জয়নগর,সদর ইউনিয়নের আদিত্যপুর,দত্তগ্রামসহ অন্যান্য গ্রামে প্রতিরাতেই একাধিক বাড়ীতে চুরির ঘটনা করছে বলে জানান গ্রামবাসী। এ ব্যাপারে থানা পুলিশের হস্তক্ষেপ কামনা করছেন ভুক্তভোগী সাধারন মানুষ।

জানাযায়, নবীগঞ্জ পৌরসভার কানাইপুর,গয়াহরি,শিবপাশা,গন্ধ্যা,জয়নগর এবং সদর ইউনিয়নের আদিত্যপুর,দত্তগ্রামসহ অন্যান্য গ্রামে প্রতিরাতেই একাধিক বাড়ীতে চুরির ঘটনা ঘটছে। চোরচক্র ঘরের দরজা জানালা ভেঙ্গে বিভিন্ন মালামাল চুরি করে নিয়ে যাচ্ছে। এবস চোর চক্র চুরির জন্য এখন অভিনব কৌশল অবলম্বন করছে। সুযোগ বুঝে সন্ধ্যার আগে বিভিন্ন ঘরে ও বাজারের দোকানপাটে শিশু চোরকে লুকিয়ে ঢুকে রাখে আর রাতে দরজা খুলে দিলে তার অন্যান্য সহযোগীরা চুরির ঘটনা ঘটাচ্ছে।

গত বুধবার বিকালে নবীগঞ্জ পৌরসভার কানাইপুর গ্রামের ধীরেন্দ্র পালের পুকুরের জোরপূর্বক মাছ ধরতে যায় কানাইপুর গ্রামের দিলদার মিয়ার পুত্র জাহাঙ্গীর মিয়া । এ সময় তিনি তাকে মাছ ধরতে বাধা দিলে জাহাঙ্গীর পরে ক্ষতি করার হুমকি দিয়ে চলে যায়। পরদিন বৃহস্পতিবার রাতে ধীরেন্দ্র পালের পুরোনো ঘরের জানালা ভেঙ্গে সেখানে রক্ষিত ধান,প্লাস্টিকের চেয়ারটেবিল ও অন্যান্য আসবাবপত্র চুরি করে নিয়ে যায়।

ধারনা করা যাচ্ছে জাহাঙ্গীর ও তার অন্যান্য সহযোগীরা মিলে গ্রামে প্রতিরাতেই এসব চুরির ঘটনা ঘটাচ্ছে। গ্রামবাসী জানান,কানাইপুর গ্রামের দিলদার মিয়ার পুত্র জাহাঙ্গীর মিয়া পিতামাতার অবাধ্য হয়ে দির্ঘদিন ধরে তার সহযোগী একই গ্রামের খান মিয়ার পুত্র শিবলু মিয়া ও হরিপুর গ্রামের কাইয়ুম মিয়ার সাথে মিলে ইয়াবা,হেরোইন ও ফেনসিডিল সেবন ও বিক্রির সাথে জড়িত রয়েছে। গত শুক্রবার দিবাগত রাতে কানাইপুর গ্রামের সজল ভট্টাচার্য্যরে ঘরের তালা ভেঙ্গে প্রায় টাকা মুল্যের ২ টি মেড়াসহ অন্যান্য আসবাবপত্র চুরি করে নিয়ে যায়। গত সপ্তাহে আদিত্যপুর গ্রামের বোরন রায়ের ঘরের দরজা ভেঙ্গে গরু চুরি করে নিয়ে যায় এবং কানাইপুর গ্রামের প্রবাসী নিজাম মিয়া ও আতিক মিয়ার বাড়ীতেও চুরির ঘটনা ঘটে।

এছাড়া গত সপ্তাহে কানাইপুর গ্রামের সাংবাদিক হিমেলের ঘরের গেইটের তালা ভেঙ্গে চুরির চেষ্টা করলে লোকজনের উপস্থিতি টের পেয়ে চলে যায়। এভাবে প্রতিরাতেই পৌর এলাকার বিভিন্ন গ্রামসহ আশপাশের গ্রামের কোন না কোন ঘরে চুরির ঘটনা ঘটছে। এতে করে সাধারন মানুষের মাঝে আতংক দেখা দিয়েছে। খোজ নিয়ে জানা যায়,প্রতিদিনই নবীগঞ্জ বানিয়াচং সড়কের রাজাবাদ,হরিপুর,কানাইপুর শিরিষগাছ তলা,ফায়ার সার্ভিস রোড,আদিত্যপুর ভবের বাজার এলাকায় গভীর রাত পর্যন্ত কিছু যুবক সংঘবদ্ধভাবে ঘোরাফেরা করে।

ভুক্তভোগী সাধারন মানুষের ধারনা রাতের বেলায় এসব যুবকরাই চুরির সাথে জড়িত এবং রাতের বেলায় নবীগঞ্জ থানা পুলিশের মোবাইল ও পেট্রল ডিইটি না থাকার কারনে প্রতিরাতে এসব চুরির ঘটনা ঘটছে। এছাড়া কানাইপুরে একটি সংঘবদ্ধ শিশু চোর চক্রের যন্ত্রনায় অতিষ্ট হয়ে পড়েছেন গ্রামের লোকজন। চোরের দল দিন-দুপুরে গ্রামের বিভিন্ন বাড়ীর গাছ থেকে নারকেল,সুপারী,শাকসবজিসহ অন্যান্য প্রয়োজনীয় জিনিসপত্র চুরি করে নিয়ে যায়। লোকজন এর প্রতিবাদ করলে উল্টো তাদের লোকজন দ্বারা লাঞ্চিত হতে হয়। এ ব্যাপারে গ্রামের ভুক্তভোগী সাধারন মানুষ নবীগঞ্জ থানা পুলিশকে বিষয়টি অবগত করে হস্তক্ষেপ কামনা করছেন ভুক্তভোগীরা।

http://www.anandalokfoundation.com/