13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মাদক একটি সামাজিক ব্যাধি, এর ভয়াবহতা গ্রামেও ছড়িয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

admin
June 1, 2018 11:26 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ  ‘মাদক একটি সামাজিক ব্যাধি। এর ভয়াবহতা গ্রামেও ছড়িয়েছে, ক্যানসারে রূপ নিয়েছে।’ তিনি আরো বলেন, ‘এখানে কোন রাজনীতি নেই। কাউকে ছাড় দেওয়া হবে না। সমাজ থেকে মাদক সমূলে উৎপাটন করা হবে। বললেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। আজ শুক্রবার সিরাজগঞ্জের কুড়িপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে নিম্নবিত্ত, অসহায় মানুষের জন্য আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে এসব কথা বলেন মোহাম্মদ নাসিম। ইফতারের আগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান, শহীদ এম মনসুর আলী সহ জাতীয় চার নেতা, মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করেন স্বাস্থ্যমন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘মাদক নামের এই ক্যানসার উৎখাতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা যুদ্ধ ঘোষণা করেছেন। যুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানিয়েছেন।’ এই কুড়িপাড়া গ্রামে শৈশব কেটেছে বঙ্গবন্ধুর আজীবনের বিশ্বস্ত সহচর সিরাজগঞ্জের মাটি ও মানুষের সন্তান শহীদ এম মনসুর আলীর। সেই মাটিতে ইফতার মাহফিলে তাঁর পরিবারের সদস্য, স্বজন ও তাঁর শৈশবকালের সহপাঠীসহ এলাকার নিম্নবিত্ত ও দরিদ্র মানুষ উপস্থিত ছিলেন। ইফতার মাহফিলে যোগ দেওয়ার আগে শহীদ এম মনসুর আলীর ভিটামাটিতে পারিবারিক অর্থায়নে আধুনিক স্থাপত্যশৈলীর নির্মাণাধীন ’মনসুর আলী স্মৃতি’ মসজিদের নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

এ সময় তাঁর সঙ্গে সিভিল সার্জন কাজী শামীম হোসেন, উপজেলা চেয়ারম্যান মোজাম্মেল হক বকুল,উপজেলা নির্বাহী কর্মকর্তা  সরকার মোহাম্মদ রায়হান, স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক জিহাদ আল ইসলাম, ছাত্রলীগের সাবেক সভাপতি  জাকিরুল ইসলাম লিমনসহ রাজনৈতিক দলের নেতারা উপস্থিত ছিলেন।

http://www.anandalokfoundation.com/