13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

জাহাজভাঙা কারখানার শ্রমিকদের সংগঠনের ঈদ বোনাসের দাবিতে মানববন্ধন

admin
June 1, 2018 10:45 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ জাহাজভাঙা কারখানার শ্রমিকদের সংগঠন শিপব্রেকিং শ্রমিক-কর্মচারী ফেডারেশন ঈদে বোনাসের দাবিতে মানববন্ধন করেছে । আজ শুক্রবার বিকেলে চট্টগ্রামের সীতাকুণ্ডের মাদামবিবিরহাট বাজারে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এই কর্মসূচি পালন করেন শ্রমিকেরা। শতাধিক শ্রমিক সড়ক বিভাজকের ওপর ব্যানার নিয়ে মানববন্ধনে অংশ নেন। মানববন্ধন থেকে ২০ রমজানের আগে ঈদের বোনাস দেয়ার দাবি জানান সংগঠনের নেতারা।

মানববন্ধনে বক্তারা বলেন, ২০১১ সালের মার্চ মাসে জাহাজভাঙা কারখানাকে শিল্প ঘোষণা করে সরকার। অথচ এখন পর্যন্ত জাহাজভাঙা কারখানার শ্রমিকেরা নিয়োগপত্র পাচ্ছেন না। কারখানা থেকে শ্রমিকদের পরিচয়পত্র দেয়া হয় না। পোশাকখাতসহ বিভিন্ন শিল্পে কাজ করা শ্রমিকেরা বছরের দুই ঈদে বোনাস পান। অথচ দু-একটি জাহাজভাঙা কারখানা ছাড়া অন্য কোনো কারখানার শ্রমিকেরা বোনাস পান না। ২০ রমজানের মধ্যে বোনাস না দিলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

শিপ ব্রেকিং শ্রমিক-কর্মচারী ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক রাজিবুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মতিউর রহমান, যুগ্ম-সম্পাদক আবুল কালাম, অর্থ সম্পাদক রবিউল হোসেন প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের কার্যকরী পরিষদের সদস্য ইদ্রিচ, মো. সুমন, শহিদ প্রমুখ।

http://www.anandalokfoundation.com/