৯ই ডিসেম্বর, ২০১৮ ইং | ২৬শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ভোর ৫:৫৪
আজিম উদ্দীন

রাণীনগরে অবৈধ ভাবে পুকুর দখল করতে গিয়ে দখল বাজ খুন

এম মতিউর রহমান মামুনঃ  নওগাঁর রাণীনগরে খাস পুকুরের দখলকে কেন্দ্র করে আজিম উদ্দীন (৩৬) নামের এক যুবলীগ নেতা নিহত হয়েছে। এতে আহত হয়েছে ৮ জন । হামলার সাথে জড়িত সন্দেহে থানাপুলিশ ৪ জনকে আটক করেছে। ঘটনাটি ঘটেছে আজ রবিবার দুপুরে উপজেলার করজগ্রাম উত্তর পাড়া গ্রামে।স্থানীয় সুত্রে জানাগেছে,ওই গ্রামের মৃত সখিন উদ্দীনের ছেলে শহিদুল ইসলাম শহিদ (৪২)।
গ্রামের মসজিদ কমিটির নিকট থেকে একটি খাসপুকুর ইজারা নিয়ে মাছ চাষ করার জন্য দখলে নিতে যায় । মসজিদ কমিটি অবৈধ ভাবে লিজ দেওয়ায় লিজ গ্রহণকারী শহিদুল অনগত সুবিধা না পেয়ে দলবল নিয়ে  দখলে নামে।  অপর দিকে রণীনগর  উপজেলা থেকে পুকুরটি সরকারীভাবে টেন্ডার হলে লোহাচুড়িয়া গ্রামের মৎস্যজীবী সমবায়  সমিতি লীজ গ্রহণ করে। সমিতির মাধ্যমে শাহাদত হোসেন সায়েম  লীজ নিয়ে ।
গতকাল দুপুরে মাছ ছাড়তে  গেলে শহিদুল ও তার লোকজন এলোপাথারি মারধোর শুরু করে। এক পর্যায়ে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ  বাধে । এতে শহিদুল ইসলাম শহিদ (৪২) তার ভাই আজিম উদ্দীন (৩৬),আলীম উদ্দীন(৪৮),মা মানিকজান বেওয়া (৬০),আলীম উদ্দীনের স্ত্রী ময়রুন বিবি (৪২)জালাল উদ্দীনের স্ত্রী মফেলা বিবি (৩৪) ,বুলুর স্ত্রী আনোয়ারা (৪২) ও ভ্যান চালক লক্ষণ কুমার (৩৭) আহত হয়। এদিকে শহিদুলের উপর হামলা করা হয়েছে এমনটি কিছু উগ্র খবর  মাইকে ঘোষণা দিলে গ্রামের লোকজন ছুটে এসে সায়েম পক্ষের দুটি মটর বাইক কেরে নিয়ে আগুন জালিয়ে দেয়।
এদিকে আহতদের বগুড়ার আদমদীঘি,ও নওগাঁ হাসপাতালে চিকিৎসার জন্য নেওয়া হয়। তবে  আজিম উদ্দীন কে নওগাঁ হাসপাতালে নেয়ার সময় পথে মারা  যায় । আজিম উদ্দীনের মৃতুর খবর খবর পেয়ে রাণীনগর থানা পুলিশ, নওগাঁ জেলা পুলিশ সুপার ঘটনাস্থল পরিদর্শন করেন। এহামলার ঘটনায় থানাপুলিশ ৪জনকে আটক করেছে । তবে তাৎক্ষনিকভাবে আটককৃতদের নাম জানা যায়নি। নিহত আজিম উদ্দীন ওই গ্রামের মৃত সখিন উদ্দীনের ছেলে।
নিহত আজিমের ভাই শহিদুল ইসলাম জানান,রবিবার দুপুরে হঠাৎ করেই সায়েমের লোকজন আমার ও আমার ভাইদের উপর হামলা চালায় । এতে ছোট ভাই আজিম উদ্দীন নিহত হয়েছে। এব্যাপারে সায়েম উদ্দীন জানান,একটি সমিতির মাধ্যমে পুকুরটি ইজারা নিয়েছি । গতকাল পুকুরে মাছ ছারতে গেলে শহিদ ও তার লোকজন বাধা দেয় ও মারপিট শুরু করলে এতে মারপিটের ঘটনা ঘটে। এব্যাপারে রাণীনগর থানার ওসি এএসএম সিদ্দিকুর রহমান জানান,খাসপুকুরের দখলকে কেন্দ্র করে আমিজ উদ্দীন নামে একজন নিহত হয়েছে । এঘটনায় সাথে সাথে অভিযান চালিয়ে ঘটনার সাথে জড়িত সন্দেহে ৪ জনকে আটক করা হয়েছে। বর্তমানে এলাকা শান্ত রয়েছে তবে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান তিনি।
শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.