২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৭ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৩:২৯
সর্বশেষ খবর
একাদশের জন্যে প্রস্তুত তামিম

লর্ডস বিশ্ব একাদশের জন্যে প্রস্তুত তামিম

বিশেষ প্রতিবেদকঃ ক্যারিবীয় অঞ্চলের স্টেডিয়াম সংস্কারের তহবিলের অংশ হিসেবে চলতি মাসের ৩১ তারিখে ইংল্যান্ডের লর্ডসে আয়োজন করতে যাচ্ছে একটি প্রীতি ম্যাচ। যেখানে অংশ নিচ্ছে আইসিসি ঘোষিত বিশ্ব একাদশ আর ওয়েস্ট ইন্ডিজের জাতীয় দলের সদস্যরা।

বিশ্ব একাদশের হয়ে খেলছেন অনেক তারকা ক্রিকেটার। আছেন বাংলাদেশ জাতীয় দলের ওপেনার ব্যাটসম্যান তামিম ইকবাল। এই দলে ছিলেন সাকিব আল হাসানও। তবে ব্যক্তিগত কারণে ক’দিন আগেই নিজের নাম সরিয়ে নিয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

ম্যাচ শুরুর বাকি আছে ৪ দিন। আজ শনিবার রাতেই ইংল্যান্ডের উদ্দেশে বিমান ধরবেন ২৯ বছর বয়সী এই ওপেনার। যাওয়ার আগে লর্ডসের ম্যাচ নিয়ে প্রত্যাশার কথা জানান গণমাধ্যমে। লর্ডসে বাংলাদেশ সবশেষ খেলেছিল ২০১০। সেখানে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচেই হাঁকান শত রান। ১০০ বলে খেলেন ১০৩ রানের ইনিংস।

৮ বছর পর লর্ডসে আবারও পা পড়বে এই টাইগার ব্যাটসম্যানের। রোমাঞ্চিত হওয়াটাই স্বাভাবিক। ‘আমরা সেখানে খারাপ খেলিনি। আমাদের ভালো স্মৃতি আছে লর্ডসে। লর্ডসে খেলবো বলে আমি রোমাঞ্চিত’।

চলতি বছরে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত নিদাহাস ট্রফির পর সোজা উড়ে চলে যান পাকিস্তান সুপার লিগ খেলতে। তবে পায়ের চোটের কারণে তিন মাসের জন্য ক্রিকেট থেকে ছিটকে পড়েন তামিম। চোট থেকে ফিরে অভিজ্ঞ এই তারকা আশাবাদী ভালো খেলার ব্যাপারেও। চ্যারিটি ম্যাচ বলেই গেলেন, খেলবেন, চলে আসবেন এটি মানতে নারাজ এই বামহাতি ওপেনার।

এ নিয়ে তামিম বলেন, আমি আমার সর্বোচ্চ দেয়ার চেষ্টা করবো। আইসিসি তহবিল সংগ্রহের জন্যই এই ম্যাচটি করতে যাচ্ছে। সেখানে যদি দর্শকরা আনন্দ না পায় সেটা খারাপ দেখাবে।

বিশ্ব একাদশ

তামিম ইকবাল (বাংলাদেশ), ইয়ন মরগান (ইংল্যান্ড, অধিনায়ক), লুক রঙ্কি (নিউজিল্যান্ড, উইকেটরক্ষক), শোয়েব মালিক (পাকিস্তান), শাহীদ আফ্রিদি (পাকিস্তান), দিনেশ কার্তিক (ভারত), হার্দিক পান্ডিয়া (ভারত), থিসারা পেরেরা (শ্রীলঙ্কা), মিচেল ম্যাকলেনাগান (নিউজিল্যান্ড), রশিদ খান (আফগানিস্তান) ও সন্দীপ লামিচানে (নেপাল)।

ওয়েস্ট ইন্ডিজ দল

ক্রিস গেইল, এভিন লুইস, এন্ড্রে ফ্লেচার, মারলন স্যামুয়েলস, দিনেশ রামদিন (উইকেটরক্ষক), কার্লস ব্রাথওয়াইট (অধিনায়ক), আন্দ্রে রাসেল, স্যামুয়েল বাদ্রি, রোভম্যান পাওয়েল, কেস্রিক উইলিয়ামস, রায়াদ এমরিত, অ্যাসলে নার্স, কিমো পল।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.