13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

শান্তিনিকেতনে একমঞ্চে হাসিনা-মোদি

admin
May 25, 2018 5:53 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ  দুই বন্ধুপ্রতিম দেশের দুই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নরেন্দ্র মোদি শান্তিনিকেতনে পৌঁছেছেন। সঙ্গে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। শুক্রবার এই তিন নেতা উঠলেন বিশ্বভারতীর সমাবর্তন মঞ্চে।

শান্তিনিকেতনের পূর্বপল্লিতে নির্মিত বাংলাদেশ ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয় আজ। সকাল সাড়ে ১০টায় সমাবর্তন উৎসব ও বেলা ১১টা ৫০ মিনিটে বাংলাদেশ ভবনের উদ্বোধনী অনুষ্ঠান। এই দুটি অনুষ্ঠান ঘিরে বিশ্বভারতী ও শান্তিনিকেতনকে নিরাপত্তার ঘেরাটোপে ঘিরে রাখা হয়েছে।

হাসিনা আজ সকালে কলকাতার স্থানীয় সময় ৯টা ২৫ এ কলকাতার নেতাজী সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে নেমে সেনাবাহিনীর বিশেষ হেলিকপ্টারে শান্তিনিকেতন আসেন। বিশ্ব ভারতীর উপাচার্য অধ্যাপক সবুজ কলি সেন তাদের অভ্যর্থনা জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি আছেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠিসহ বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ও সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

বাংলাদেশ সরকারের অর্থায়নে এই বাংলাদেশ ভবন নির্মিত হয়েছে।

বিশ্বভারতীর সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের পাশাপাশি অতিথিরা অনুষ্ঠানস্থলে অপেক্ষায় আছেন।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিশ্বভারতীর আচার্য।

মোদি-হাসিনার বৈঠক শেষ হওয়ার পর শেখ হাসিনা এবং তাঁর বোন শেখ রেহানা বৈঠক করবেন বিশ্বভারতীতে অধ্যয়নরত বাংলাদেশের শিক্ষার্থীদের সঙ্গে।

http://www.anandalokfoundation.com/