13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নবীগঞ্জ জেকে মডেল উচ্চ বিদ্যালয় সরকারী করণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র প্রতি কৃতজ্ঞতা প্রকাশ

admin
May 22, 2018 4:39 pm
Link Copied!

উত্তম কুমার পাল হিমেল,নবীগঞ্জ (হবিগঞ্জ)প্রতিনিধি: দেশের যেসব উপজেলায় সরকারি কলেজ ও মাধ্যমিক বিদ্যালয় নেই, সেখানে একটি করে কলেজ ও মাধ্যমিক বিদ্যালয়কে সরকারি করার প্রতিশ্রুতি দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সে প্রতিশ্রুতি অনুযায়ী আরও ২৪টি বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়কে সরকারিকরণ করেছে সরকার। যার মধ্যে সিলেট বিভাগের ৫টি মাধ্যমিক বিদ্যালয় রয়েছে। এরমধ্যে নবীগঞ্জের ঐতিহ্যবাহী যোগল কিশোর মডেল হাইস্কুলকে সরকারীকরন করার ফলে নবীগঞ্জে আনন্দের বন্যা বিরাজ করছে।

গতকাল সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়। সরকারি করণ বিদ্যালয় গুলোর মধ্যে সিলেট বিভাগের ৫টি বিদ্যালয়ের মাঝে নবীগঞ্জের শতবর্ষের ঐতিহ্যবাহী সু প্রাচীন বিদ্যাপিট হবিগঞ্জের নবীগঞ্জ জে কে মডেল উচ্চ বিদ্যালয়।

শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব লুৎফুন নাহার স্বাক্ষরিত এ সংক্রান্ত আদেশে বলা হয়েছে, এ সব শিক্ষাপ্রতিষ্ঠানে কমর্রত কোনো শিক্ষক অন্যত্র বদলি হতে পারবেন না।

প্রসঙ্গত, দেশের প্রতি উপজেলায় একটি করে বেসরকারি স্কুল ও কলেজ সরকারিকরণের ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন। এরপর সমীক্ষা চালিয়ে দেখা গেছে, ৩১৫টি উপজেলায় হাই স্কুল এবং ৩২১টি উপজেলায় সরকারি কলেজ নেই।

প্রধানমন্ত্রীর ঘোষণার পর বিভিন্ন দফায় ১৯৯টি বেসরকারি কলেজ এবং ৩০৩টি হাইস্কুল জাতীয়করণের ব্যাপারে তিনি (প্রধানমন্ত্রী) নীতিগত অনুমোদন দিয়েছেন। দেশে বর্তমানে ৩৩৫টি সরকারি হাইস্কুল এবং ৩৩১টি কলেজ আছে। এর সঙ্গে নতুন করে ২৪টি সরকারি হাইস্কুল যুক্ত হলো।

এদিকে নবীগঞ্জের ঐতিহ্যবাহি জেকে মডেল হাইস্কুলকে সরকারী করণের প্রজ্ঞাপন জারি হওয়ায় নবীগঞ্জ বাসীর পক্ষ থেকে নবীগঞ্জ জেকে হাই স্কুলের পরিচালনা পর্ষদের সভাপতি উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট আলমগীর চৌধুরী, প্রধান শিক্ষক আব্দুস ছালাম এক বিবৃতিতে মাননীয় প্রধানমন্ত্রী মানবতার মানস কন্যা দেশরতœ শেখ হাসিনা’র প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। সেই সাথে অর্থ মন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত ও শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ’কেও আন্তরিক মোবারকবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

http://www.anandalokfoundation.com/