২৩শে জুন, ২০১৮ ইং | ৯ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ২:০৬
বিকি হরিজন গোল্ডেন জিপিএ-৫, হরিজন সম্প্রদায়ের বিকি, এসএসসিতে গোল্ডেন জিপিএ-৫ পেল হরিজন সম্প্রদায়ের বিকি, বিকি কুমারের এসএসসিতে গোল্ডেন জিপিএ-৫, বিকি কুমার, হরিজন সম্প্রদায়ের বিকি, দারিদ্রতা নিয়ে গোল্ডেন জিপিএ৫, গোল্ডেন জিপিএ ৫, হরিজন সম্প্রদায়

সরকারের শিক্ষা বৃত্তি নিয়ে এসএসসিতে গোল্ডেন জিপিএ-৫ পেল হরিজন সম্প্রদায়ের বিকি

পলাশ দত্তঃ  সরকারের সবার জন্য শিক্ষা কর্মসূচির আওতায় শিক্ষা বৃত্তি নিয়ে লেখাপড়া চালিয়ে হরিজন সম্প্রদায়ের কিশোর বিকি এসএসসিতে গোল্ডেন জিপিএ-৫ অর্জন করেছে।

সরেজমিন খোঁজ নিয়ে যানা যায়, জেলার পাঁচবিবি বাজারের পরিচ্ছন্নতাকর্মী শানু বাস্কো ও রানি বাস্কোর ছেলে বিকি কুমার হরিজন স্থানীয় লালবিহারি সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ২০১৮ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। খবর বাসসের।সম্প্রতি ঘোষিত ফলে বিকি হরিজন গোল্ডেন জিপিএ-৫ পেয়ে সবাইকে তাক লাগিয়ে দিয়েছে। সে পিইসি ও জেএসসিতেও গোল্ডেন জিপিএ-৫ পেয়েছিল। বাবা-মায়ের আদর স্নেহ সেভাবে পাওয়ার সুযোগ না হলেও নিয়মিত ৬-৭ ঘন্টা লেখাপড়া করত বলে জানায়।সমাজের অনগ্রসর ও অবহেলিত সম্প্রদায়কে লেখাপড়ায় এগিয়ে নেওয়ার জন্য ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ভাতা ও শিক্ষা ভাতা প্রদান করা হচ্ছে। এ ছাড়া নানামুখী উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন করছে বর্তমান শেখ হাসিনার নেতৃত্বাধীন মহাজোট সরকার।

বর্তমান সরকারের রাজনৈতিক অঙ্গীকার হচ্ছে কোনো ব্যক্তি নিরক্ষর থাকবে না। ছেলের ভালো ফলে খুশির অন্ত নেই বাবা-মায়ের।

বাবা শানু বাস্কো বলেন, ভোরে কাজে যাওয়ার কারণে ছেলের সঙ্গে ঠিকমতো দেখাই হতো না। মা রানি বাস্কো ছেলের ভালো ফলের জন্য সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.