13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বসুন্ধরা শপিং কমপ্লেক্সে অনুমোদনবিহীন আমদানি করা মোবাইল জব্দ, ব্যবসায়ীদের বিক্ষোভ

admin
May 19, 2018 4:40 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ রাজধানীর বসুন্ধরা শপিং কমপ্লেক্সের সামনে সড়ক অবরোধ করে  বিক্ষোভ করছেন মোবাইল ব্যবসায়ীরা। আজ শনিবার দুপুর ২টার দিকে এ বিক্ষোভ শুরু করেন তারা। বসুন্ধরা শপিং মলে কাস্টমস গোয়েন্দা ইউনিট মোবাইলের দোকানে অনুমোদনবিহীন আমদানি করা মোবাইল সেটে বিরুদ্ধে অভিযান চালায় আজ। একটি দোকান থেকে এসময় অন্তত দেড়শ মোবাইল ফোন সেট জব্দ করা হয়।

ওই ঘটনার প্রতিবাদে ব্যবসায়ীরা বিক্ষোভ শুরু করেন। শনিবার দুপুর ১২টার দিকে বসুন্ধরা সিটিতে অভিযান শুরু করেন শুল্ক গোয়েন্দা সদস্যরা। বসুন্ধরার পাঁচটি দোকানে অভিযান চালানো হয়। দোকানগুলো হলো- সেল ওয়ান, গ্যাজেট জোন, ফোন এক্সচেঞ্জ, শিকদার ইলেকট্রনিক্স এবং নিশা টেলিকম।

অভিযানের বিষয়ে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের অতিরিক্ত মহাপরিচলক কাজী মো. জিয়া উদ্দিন বলেন, আমাদের কাছে গোপন সংবাদ ছিল লাগেজ পার্টির মাধ্যমে রাজস্ব ফাঁকি দিয়ে এখানে মোবাইল ফোন বিক্রি হয়। এর কিছু প্রমাণও আমরা পেয়েছি। যার প্রেক্ষিতে আমরা অভিযান চালিয়েছি।

তিনি বলেন, অভিযানে আমরা ১০০টির মতো আইফোন জব্দ করেছি। যার মূল্য ৮০ থেকে ৯০ লাখ টাকা। এছাড়া অভিযানে আইফোনের কয়েক’শ খালি বাক্স উদ্ধার করেছি। আমরা ধারণা করছি অবৈভাবে আনা আইফোন তারা এই বাক্সে ভরে বিক্রি করবেন।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অভিযানের বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করে চলে যাওয়ার পথেই বসুন্ধরা শপিং কমপ্লেক্সের সামনের পান্থপথ সড়কে নেমে আসেন মোবাইল ব্যবসায়ীরা।

http://www.anandalokfoundation.com/