13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সরকারের অনিচ্ছায় মুক্তি পাচ্ছেন না খালেদা জিয়া

admin
May 18, 2018 4:46 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ  দেশের সর্বোচ্চ আদালত মুক্তি দিলেও সরকারের অনিচ্ছায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া মুক্তি পাচ্ছেন না।  বললেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার সকালে রাজধানীর নয়াপল্টনের ভাসানী ভবনে ‘কোটি জনতার মা পর্ব-১’ শীর্ষক গানের সিডি উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়া নির্বাচনে এলে আওয়ামী লীগের ভরাডুবি হবে। তাই তাকে জেলে রাখা হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, ‘আমরা বারবার চেষ্টা করছি, কথা বলছি, আন্দোলন করছি, আমাদের হাজার হাজার ছেলেরা জেলে গেছে। তারপরও আমরা কিন্তু দেশনেত্রীকে বাইরে নিয়ে আসতে পারি নাই। এটা একদিকে যেমন আমাদের ব্যর্থতা, অন্যদিকে এ সরকারের যে ভয়ঙ্কর রূপ, ভয়ঙ্কর চেহারা সেটাই প্রকাশ পেয়েছে।’

তিনি বলেন, আমরা খুব স্পষ্ট করে বলছি, সামনে যে নির্বাচনের (জাতীয় নির্বাচন) কথা বলা হচ্ছে, সরকার যে ঢাকঢোল পেটাচ্ছে। সে নির্বাচন কখনও গ্রহণযোগ্য হবে না। যদি সেখানে বিরোধী দল অংশগ্রহণ না করে। ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো নির্বাচন এ দেশের জনগণ করতে দেবে না।

তিনি বলেন, আন্দোলন হয়েছে, আন্দোলন হচ্ছে। কিন্তু দেশনেত্রী এখনও কারাগার থেকে মুক্তি পাননি। আইনি লড়াই করে তার জন্য আমরা সর্বোচ্চ আদালত থেকে জামিন নিয়ে আসছি তারপরও তিনি মুক্তি পাননি। কারণ, এ অবৈধ সরকারের সবচেয়ে বড় প্রতিপক্ষ হচ্ছে দেশনেত্রী বেগম খালেদা জিয়া। তারা মনে করে বেগম খালেদা জিয়া বাইরে থাকলে জনগণের যে বাঁধভাঙা ঝড় আসবে তা প্রতিরোধ করতে পারবে না।

গত বুধবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্টে দেয়া জামিন আদেশ বহাল রাখেন আপিল বিভাগ।

তবে খালেদা জিয়ার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। সেগুলো থেকে তাকে জামিন নেয়ার পরই তিনি মুক্তি পাবেন।

বাকি মামলাগুলোতে জামিনের জন্য শিগগিরই হাইকোর্টে আবেদন করা হবে বলে জানিয়েছেন খালেদার আইনজীবীরা।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছর সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ডাদেশ দিয়ে রায় দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫। এরপর থেকে খালেদা জিয়া পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে আছেন।

http://www.anandalokfoundation.com/