13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সোলেইমানি নিহত হওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই ফের হামলা যু্ক্তরাষ্ট্রের, নিহত ৬

Brinda Chowdhury
January 4, 2020 10:05 am
Link Copied!

দি নিউজ ডেস্কঃ বাগদাদের বিমানবন্দরে ড্রোন হামলায় ইরানের অন্যতম শীর্ষ কুদস বাহিনী প্রধান লে. জেনারেল কাসেম সোলেইমানি নিহত হওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই আবারও দেশটিতে হামলা চালিয়েছে যু্ক্তরাষ্ট্র। শুক্রবার ইরান সমর্থিত পপুলার মোবালাইজেশন ইউনিট (পিএমইউ)-র এক ঘাঁটিতে ওই হামলা চালায় যুক্তরাষ্ট্র।

ইরাকের একটি সামরিক সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, বাগদাদের উত্তরে তাজে একটি ঘাঁটিতে ওই বিমান হামলায় পিএমইউ-র ছয়জন যোদ্ধা নিহত হয়েছে। এনবিসি নিউজসহ বেশ কয়েকটি গণমাধ্যমের খবরে বলা হয়েছে, হামলার অন্যতম টার্গেট ছিল পিএমইউ-র একজন শীর্ষ কমান্ডার। পিএমইউ, যা আরবিতে হাশদ আল-শাবি নামেও পরিচিত।

তারা ওই হামলায় তাদের কোনও কমান্ডার নিহত হওয়ার খবর অস্বীকার করেছে। তারা বলছে, বাগদাদের তাজি স্টেডিয়ামের কাছে একটি মেডিকসকে লক্ষ্য করে ওই হামলা চালানো হয়। এদিকে পুলিশের একটি সূত্র রয়টার্সকে জানিয়েছে, পিএমইউ-র একটি বহরে বোমা হামলার ঘটনায় ‘নিহত ও আহত’ হয়েছে। তবে কতজনের মৃত্যু হয়েছে তা জানায়নি পুলিশ। অন্যদিকে ইরানের সঙ্গে ক্রমশ বাড়তে থাকা উত্তেজনার ফলে মধ্যপ্রাচ্যে প্রায় ১৪ হাজার অতিরিক্ত সেনা মোতায়েন করছে যুক্তরাষ্ট্র।

কেবল ইরাকেই রয়েছে ৫ হাজার ২০০ মার্কিন সেনা। এছাড়া ৭২০ সৈন্যের একটি বিশেষ দল ইতোমধ্যে বাগদাদে পৌঁছেছে।

http://www.anandalokfoundation.com/