সোমবার, ২০ জানুয়ারী ২০২০, ১২:২৮ পূর্বাহ্ন

সর্বশেষ খবর :
ধর্ষিতার বয়স ১৬ হলে ধর্ষকের মৃত্যুদণ্ড কেন নয় জানতে চেয়ে রুল জারি হাইকোর্টের জয়পুরহাটে সপ্তমী রাণী বসাককে দিন দুপুরে গলা কেটে খুন মেহেরপুর জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত কালীগঞ্জ বারোবাজারে খাদ্য সামগ্রীর মোড়কে মেয়াদকাল না থাকায় জরিমানা ১১০ কেজির বর্ম আর ২৫ কেজির তলোয়ার নিয়ে যুদ্ধ করা মহাবীর মহারানা প্রতাপের পুন্যতিথি আজ কালীগঞ্জ বারোবাজারে খাদ্য সামগ্রীর মোড়কে মেয়াদকাল না থাকায় জরিমানা ৩৫০০ কিমি পাল্লার পরমাণু মিসাইলের সফল উৎক্ষেপণ করল ভারত শার্শা হাট বাজার পরিদর্শন করলেন আফিল উদ্দিন এমপি  সীল জালিয়াতির অভিযোগে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনে পাসপোর্ট যাত্রী আটক কুড়িগ্রামে অপহৃতা কলেজ ছাত্রী প্রতিমা রানী বগুড়া থেকে উদ্ধার আটক ১

সোলেইমানি নিহত হওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই ফের হামলা যু্ক্তরাষ্ট্রের, নিহত ৬

ফের হামলা যু্ক্তরাষ্ট্রের

দি নিউজ ডেস্কঃ বাগদাদের বিমানবন্দরে ড্রোন হামলায় ইরানের অন্যতম শীর্ষ কুদস বাহিনী প্রধান লে. জেনারেল কাসেম সোলেইমানি নিহত হওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই আবারও দেশটিতে হামলা চালিয়েছে যু্ক্তরাষ্ট্র। শুক্রবার ইরান সমর্থিত পপুলার মোবালাইজেশন ইউনিট (পিএমইউ)-র এক ঘাঁটিতে ওই হামলা চালায় যুক্তরাষ্ট্র।

ইরাকের একটি সামরিক সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, বাগদাদের উত্তরে তাজে একটি ঘাঁটিতে ওই বিমান হামলায় পিএমইউ-র ছয়জন যোদ্ধা নিহত হয়েছে। এনবিসি নিউজসহ বেশ কয়েকটি গণমাধ্যমের খবরে বলা হয়েছে, হামলার অন্যতম টার্গেট ছিল পিএমইউ-র একজন শীর্ষ কমান্ডার। পিএমইউ, যা আরবিতে হাশদ আল-শাবি নামেও পরিচিত।

তারা ওই হামলায় তাদের কোনও কমান্ডার নিহত হওয়ার খবর অস্বীকার করেছে। তারা বলছে, বাগদাদের তাজি স্টেডিয়ামের কাছে একটি মেডিকসকে লক্ষ্য করে ওই হামলা চালানো হয়। এদিকে পুলিশের একটি সূত্র রয়টার্সকে জানিয়েছে, পিএমইউ-র একটি বহরে বোমা হামলার ঘটনায় ‘নিহত ও আহত’ হয়েছে। তবে কতজনের মৃত্যু হয়েছে তা জানায়নি পুলিশ। অন্যদিকে ইরানের সঙ্গে ক্রমশ বাড়তে থাকা উত্তেজনার ফলে মধ্যপ্রাচ্যে প্রায় ১৪ হাজার অতিরিক্ত সেনা মোতায়েন করছে যুক্তরাষ্ট্র।

কেবল ইরাকেই রয়েছে ৫ হাজার ২০০ মার্কিন সেনা। এছাড়া ৭২০ সৈন্যের একটি বিশেষ দল ইতোমধ্যে বাগদাদে পৌঁছেছে।

শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

দি নিউজ এর বিশেষ প্রকাশনা

একাদশ জাতীয় সংসদ নির্বাচন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
IT & Technical Support: BiswaJit