রবিবার, ১৯ জানুয়ারী ২০২০, ০৮:১৪ পূর্বাহ্ন

সর্বশেষ খবর :
মেহেরপুরের ভাষা সৈনিক নজির হোসেন বিশ্বাস আর বেঁচে নেই মেহেরপুরের বুড়িপোতা সীমান্ত ফাঁড়ির থেকে ১৫০ বোতল ফেন্সিডিল উদ্ধার নবীগঞ্জ কেলিকানাইপুরে বার্ষিক লীলা সংকীর্তন মহোৎসব সম্পন্ন বুথ দখল করে ইলেকট্রনিক ভোটিং মেশিন(ইভিএম) এ জাল ভোট চতুর্থ শিল্প বিপ্লবে জ্ঞানভিত্তিক সব কিছুই পরিবর্তন আসবে প্রযুক্তির মাধ্যমে -অর্থমন্ত্রী ধর্ম নিয়ে রাজনীতি করেছে জিয়া, এরশাদ ও খালেদা জিয়ারা -নৌপরিবহন প্রতিমন্ত্রী যাদের মা-বাপের ঠিক নেই তারাই কেন্দ্রীয় আইনের বিরোধিতা করছে -অশ্লীল আক্রমনে দিলীপ ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করে চলছে জাটকা নিধনের মহোৎসব ভোলার চরফ্যাসনে ভয়াবহ অগ্নিকান্ডে ২২ দোকান ভস্মিভূত দুদিন পিছিয়ে পহেলা ফেব্রুয়ারি ঢাকা সিটি নির্বাচন

আজ অস্ট্রেলিয়ায় গুলি করে মারা হবে কমপক্ষে ১০ হাজার উটকে

গুলি করে মারা হবে উট

দি নিউজ ডেস্কঃ অবাক করা নিষ্ঠুর সত্যি। দক্ষিণ অস্ট্রেলিয়ার এক আদিবাসী নেতা নির্দেশ দিয়েছেন ১০ হাজার উটকে গুলি করে মারতে।

আজ বুধবার হেলিকপ্টার থেকে গুলি করে মারা হবে অস্ট্রেলিয়ায় কমপক্ষে ১০ হাজার উটকে।

জানা যায়, দক্ষিণ অস্ট্রেলিয়া একাংশ মূলত খরাপ্রবণ এলাকা। সেখানেই এওয়াইপি এলাকায় থাকেন আদিবাসীরা। পানির সন্ধানে বন্য উট এসে আদিবাসীদের পানি খেয়ে ফেলছে। নষ্ট করে দিচ্ছে ঘরবাড়ি, মাঠের ফসল। পাশাপাশি মিথেন গ্যাস তৈরি করার ক্ষেত্রে প্রধান ভূমিকা নেয় এখানকার হাজার হাজার উট।

সংবাদমাধ্যম সূত্রে খবর, বন্য উটগুলোকে মারতে ভাড়া করা হচ্ছে প্রশিক্ষিত শিকারিদের। তার পরও উট মারতে ৩-৫ দিন সময় লেগে যেতে পারে। এওয়াইপির এক কর্মকর্তা সংবাদমধ্যমে জানিয়েছেন, যে এলাকায় আমার থাকি সেখানে পানির খুবই অভাব। কিন্তু বন্য উটগুলো পানির সন্ধানে এসে ঘর ভেঙে দিচ্ছে। এলাকার তোলপাড় করছে।

অস্ট্রেলিয়ার বন্যপ্রাণী দফতরের এক আধিকারিক জানিয়েছেন, এইসস উটদের বংশবৃদ্ধি যদি নিয়ন্ত্রণ করা না যায় তাহলে এরা প্রতি ৯ বছরে দ্বিগুণ হয়ে যাবে। বাতাসে কার্বন ডাই অক্সাইড বৃদ্ধির জন্যও এদের বড় ভূমিকা রয়েছে। প্রতি বছর এরা যে বর্জ্য ত্যাগ করে তা ১ টন কার্বন ডাই অক্সাইডের সমান।
সূত্র : জি নিউজ

শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

দি নিউজ এর বিশেষ প্রকাশনা

একাদশ জাতীয় সংসদ নির্বাচন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
IT & Technical Support: BiswaJit