শনিবার, ১৮ জানুয়ারী ২০২০, ১১:৪৫ অপরাহ্ন

সর্বশেষ খবর :
মেহেরপুরের ভাষা সৈনিক নজির হোসেন বিশ্বাস আর বেঁচে নেই মেহেরপুরের বুড়িপোতা সীমান্ত ফাঁড়ির থেকে ১৫০ বোতল ফেন্সিডিল উদ্ধার নবীগঞ্জ কেলিকানাইপুরে বার্ষিক লীলা সংকীর্তন মহোৎসব সম্পন্ন বুথ দখল করে ইলেকট্রনিক ভোটিং মেশিন(ইভিএম) এ জাল ভোট চতুর্থ শিল্প বিপ্লবে জ্ঞানভিত্তিক সব কিছুই পরিবর্তন আসবে প্রযুক্তির মাধ্যমে -অর্থমন্ত্রী ধর্ম নিয়ে রাজনীতি করেছে জিয়া, এরশাদ ও খালেদা জিয়ারা -নৌপরিবহন প্রতিমন্ত্রী যাদের মা-বাপের ঠিক নেই তারাই কেন্দ্রীয় আইনের বিরোধিতা করছে -অশ্লীল আক্রমনে দিলীপ ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করে চলছে জাটকা নিধনের মহোৎসব ভোলার চরফ্যাসনে ভয়াবহ অগ্নিকান্ডে ২২ দোকান ভস্মিভূত দুদিন পিছিয়ে পহেলা ফেব্রুয়ারি ঢাকা সিটি নির্বাচন

সহিংসতা বন্ধ না হলে অসাম্প্রদায়িক চেতনাকে প্রশ্নবিদ্ধ করবে -মনোরঞ্জন ঘোষাল

বাংলাদেশ হিন্দু ফোরাম

সহিংসতা বন্ধ না হলে তা অসাম্প্রদায়িক চেতনাকে প্রশ্নবিদ্ধ করবে। এসব ঘটনা মানবাধিকারের জন্য এক অশনিসংকেত। বঙ্গবন্ধুর সোনার বাংলা ও প্রধানমন্ত্রীর ডিজটাল বাংলাদেশ যখন ক্রমাগতভাবে এগিয়ে যাচ্ছে তখনই মুক্তিযুদ্ধের বিরোধী শক্তি এই উন্নয়নয়ের পথে অন্তরায় সৃস্টি করছে অভিলম্ভে এদেরকে কঠরভাবে দমন করতে হবে। বলেছেন স্বাধীন বাংলা বেতার শিল্পী ও বাংলাদেশ জাতীয় হিন্দু ফোরাম কেন্দ্রীয় কমিটির সভাপতি বীর মুক্তিযুদ্ধা ড. মনোরঞ্জন ঘোষাল।

আজ ৩ জানুয়ারী শুক্রবার দুপুর ২টায় ঢাকাস্থ জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ জাতীয় হিন্দু ফোরাম, হিন্দু যুব ফোরাম ও হিন্দু ছাত্র ফোরামের উদ্যোগে মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

কুমিল্লার মুরাদনগরে হিন্দু কিশোর কে হাত পা বেধেঁ নির্যাতন, বরগুনার পাথর ঘাটায় শিল্পী কর্মকারের জায়গা দখল, কুষ্টিয়ার কুমারখালিতে তুহিনুর রহমান তুহিন ও তারিকুর রহমান তারিক কতৃক আদিবাসী সম্প্রদায়ের বসতভিটা ও মন্দির দখল চেষ্টার প্রতিবাদে ও সরস্বতী পূজার দিন ঢাকা সিটি কর্পোরেশনের নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবীতে এ মানববন্ধনের আয়োজন করে।

সভাপতির বক্তব্যে তিনি আরও বলেন, ত্রিশ লক্ষ শহীদের রক্ত ও ২লক্ষ ঊনসত্তর হাজার মা বোনের সম্ভময়ের বিনিময়ে অর্জিত স্বাধীন সার্বভৌম বাংলাদেশে এধরনের নে্ক্কারজনক ঘটনা যেন আর না ঘটে সে বিষয়ে সর্বস্তরের মানুষ ও আইন শৃংঙ্খলা বাহিনীর সদস্যদের সজাগ থাকতে হবে। দেশের বিভিন্ন এলাকায় নির্যাতন প্রতিরোধে অবিলম্বে জড়িতদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তিগ্রহণে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য সরকারের প্রতিও তিনি জোর দাবী জানান।

এছাড়াও সারাদেশে একের পর এক হিন্দু নির্যাতন ঘটে চলছে। নির্যাতনের প্রতিবাদে মানব বন্ধন, বিক্ষোভ সমাবেশ ও বিভিন্ন প্রতিবাদ সভা হওয়া সত্বেও নির্যাতন বন্ধ হয়নি। আমরা এদেশের নাগরিক আমাদের নিরাপত্তা ও বিভিন্ন দাবী দাওয়া পূরণ করা প্রতিটি সরকারের দায়িত্ব। আর এ দায়িত্ব যথাযথভাবে পালন করলে দেশে এ ধরনের ঘটনা ঘটবে না বলে অশাবাদ ব্যক্ত করেন নেতৃবৃন্দ ।

উক্ত মানববন্ধনে স্বাধীন বাংলা বেতার শিল্পী ও বাংলাদেশ জাতীয় হিন্দু ফোরাম কেন্দ্রীয় কমিটির সভাপতি বীর মুক্তিযুদ্ধা ড. মনোরঞ্জন ঘোষালের সভাপতিত্বে বক্তব্য রাখেন সেক্রেটারী জেনারেল মানিক চন্দ্র সরকার, সহ-সভাপতি কালীপদ মজুমদার, ডাঃ সোনালী দাস, তপন হালদার, টিকে পান্ডে, বাংলাদেশ জাতীয় হিন্দু ফোরামের কেন্দ্রীয় সমন্বয়ক অধ্যাপক দিলীপ মজুমদার,আইন বিষয়ক সম্পাদক অ্যাডঃ বাসুদেব গুহ, সাংগঠনিক সম্পাদক গোপাল মজুমদার, সহ-সাংগঠনিক সম্পাদক অরুন দাস অনিক, সহ সাধারন সম্পাদক বীর মুক্তিযুদ্ধা ডাঃ শঙ্খ নাথ তরুয়া, হিন্দু স্টুডেন্ট ফোরাম কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান অজয় কুমার বিশ্বাস,ভাইস চেয়ারম্যান রাজীব দাস, সেক্রেটারী জেনারেল সুফল মন্ডল, হিন্দু ইয়ুথ ফোরাম কেন্দ্রীয় কমিটির সেক্রেটারী জেনারেল মানিক সরকারসহ কুমারখালী বহুমূখী আদিবাসী সমবায় সমিতির সভাপতি মদন সর্দ্দার, সাধারন সম্পাদক নারান সর্দ্দার, সাংগঠনিক সম্পাদক সমীর সরকার সহ বাংলাদেশ জাতীয় হিন্দু ফোরাম, কুমারখালী বহুমূখী আদিবাসী সমবায় সমিতির নেতৃবৃন্দ ও ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর সদস্যবৃন্দসহ হিন্দু ফোরাম, হিন্দু যুব ফোরাম ও হিন্দু ছাত্র ফোরামের কেন্দ্রীয়, জেলা ও উপজেলার নেত্রীবৃন্দ।

উক্ত মানববন্ধনে বাংলাদেশ জাতীয় হিন্দু ফোরামের কেন্দ্রীয় কমিটির সেক্রটারী জেনারেল মানিক চন্দ্র সরকার বলেন, সংখ্যালঘু জনগোষ্ঠীকে অসহায়ত্বে রেখে বা বিপদে ঠেলে দিয়ে শান্তি ও স্বস্তিতে থাকার কথা যারা ভাবছেন, তাদের ভাবনা সফল হবে না।

তিনি আরও বলেন, সংখ্যালঘুদের অস্তিত্ব বিপন্ন করে, গণতন্ত্র, দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা করা যাবে না। রাজনৈতিক দলগুলো একে অন্যের ঘাড়ে দোষ চাপিয়ে প্রকৃত ঘটনা আড়াল করার চেষ্টা করছে। সংখ্যালঘু নির্যাতন ও নারকীয় তাণ্ডব রোধে ঐক্যবদ্ধভাবে গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে। হামলায় জড়িতদের দ্রুত বিচার ট্রাইবুন্যালে বিচার করতে হবে এবং অভলিম্বে কুমিল্লার মুরাদনগরে হিন্দু কিশোর কে হাত পা বেধেঁ নির্যাতন, বরগুনার পাথর ঘাটায় শিল্পী কর্মকারের জায়গা দখল, কুষ্টিয়ার কুমারখালিতে তুহিনুর রহমান তুহিন ও তারিকুর রহমান তারিক কতৃক আদিবাসী সম্প্রদায়ের বসতভিটা ও মন্দির দখল চেষ্টার ঘটনা ও সরস্বতী পূজার দিন ঢাকা সিটি কর্পোরেশনের নির্বাচনের তারিখ পরিবর্তনসহ সারাদেশের বিভিন্ন স্থানে সংখ্যালঘু নির্যাতনের বিষয়গুলি সরকার দ্রূত আমলে নিয়ে অতন্ত গুরুত্ত্বের সাথে বিবেচনা করে ব্যবস্থা গ্রহন করবে বলে সরকারের কাছে তিনি জোর দাবী জানান।

শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

দি নিউজ এর বিশেষ প্রকাশনা

একাদশ জাতীয় সংসদ নির্বাচন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
IT & Technical Support: BiswaJit